লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় ভাঙচুর করেছে মিছিলকারী সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে কোটা সংস্কারের দাবিতে বিক্ষোভ মিছিল করে আওয়ামী লীগের দলীয় কার্যালয় ভাঙচুর করেছেন শিক্ষার্থীরা।

জানা গেছে, কোটা সংস্কারের দাবিতে সারাদেশের শিক্ষার্থীরা আন্দোলন করছে। যার অংশ হিসেবে হাতীবান্ধা উপজেলা সদরে গণজমায়েত হন শিক্ষার্থীরা। এ সময় দুই জন শিক্ষার্থীকে একা পেয়ে মারপিট করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এ খবর ছড়িয়ে পড়লে সাধারণ শিক্ষার্থীরা মেডিকেল মোড় থেকে উপজেলা আওয়ামী লীগ কার্যলয় পর্যন্ত লালমনিরহাট বুড়িমারী মহাসড়ক অবরোধ করে। এ সময় শিক্ষার্থীরা মিছিল নিয়ে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের দিকে অগ্রসর হয়। সেখানে কিছু শিক্ষার্থী দলীয় কার্যালয়কে লক্ষ্য করে ইট পাটকেল ছোড়ে এবং কিছু ব্যানার বিলবোর্ড ভেঙে ফেলে। ইট ও পাটকেলের ঢিলে আওয়ামী লীগ কার্যালয়ের জানালার গ্লাস ভেঙে যায়।

পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করলে শিক্ষার্থীরা মিছিল নিয়ে পুনরায় সরকারি আলীমুদ্দিন কলেজ ও মেডিকেল মোড়ে অবস্থান নেয়। সাধারণ শিক্ষার্থীদের মিছিলে যুক্ত ছিলেন উপজেলা ছাত্রদলের আহ্বায়ক রুবেল ইসলাম ও সদস্য সচিব আব্দুল্লাহ আল নোমানসহ ছাত্রদলের নেতাকর্মীরা।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু বলেন, বিএনপির লোকজন আওয়ামী লীগের কার্যালয়ে হামলা ও ভাঙচুর করেছে। এটা নিয়ে পরে ব্যবস্থা নেওয়া হবে।

হাতীবান্ধা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা বিক্ষোভ করলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। পরে বিস্তারীত জানানো হবে। এছাড়া জেলা শহরের প্রাণ কেন্দ্র মিশন মোড় ও কালীগঞ্জ উপজেলার তুষভান্ডারে বিক্ষোভ করে মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। ফলে লালমনিরহাট বুড়িমারী মহাসড়ক অচল হয়ে পড়েছে। পুরো সড়ক সাধারণ শিক্ষার্থীদের দখলে রয়েছে।

নিয়াজ আহমেদ সিপন/আরকে