ফরিদপুরের ভাঙ্গায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে এক পুলিশ কর্মকর্তাসহ তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৫ জন। বুধবার (১৭ জুলাই) বিকেল ৫টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের ভাঙ্গা উপজেলার চুমুরদি ইউনিয়নের সদরদি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মাদারীপুর আদালতের উপপরিদর্শক (এসআই) জাফর আলী খান (৫৮) ও মাদারীপুর শহরের বাসিন্দা নূর মোহাম্মদ সরদারের ছেলে পান্নু সরদার (৫৮)। নিহত অন্যজনের পরিচয় জানা যায়নি। পুলিশ কর্মকর্তা জাফর আলী খান মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার জয়পাশা গ্রামের বাসিন্দা। 

ভাঙ্গা হাইওয়ে পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিকেলে মাদারীপুর শহর থেকে ঢাকা-বরিশাল মহাসড়ক দিয়ে ফরিদপুর শহরের উদ্দেশ্যে ছেড়ে আসে মিনিবাস শাহ জালাল। অন্যদিকে একই মহাসড়ক ধরে ঢাকা থেকে বরিশালের দিকে যাচ্ছিল বিআরটিসির একটি যাত্রীবাহী বাস। ঘটনাস্থলে এলে বাস দুটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে তিনজন নিহত হন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ভাঙ্গা হাইওয়ে পুলিশের উপপরিদর্শক(এসআই) এমএ নোমান বলেন, আহত ১৫ জনের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি করা হয়েছে। বাকিদের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

তিনি বলেন, এ দুর্ঘটনার পর ঢাকা-বরিশাল মহাসড়ক ২০ মিনিটের মতো যান চলাচল বন্ধ ছিল। পরে হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আহতদের উদ্ধার করে যান চলাচল স্বাভাবিক করেন। 

জহির হোসেন/আরএআর