কোটা সংস্কার ও আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে খুলনার তিনটি পয়েন্টে মহাসড়ক অবরোধ করেছেন খুলনা বিশ্ববিদ্যালয়, বিএল কলেজ, মেডিকেল কলেজসহ বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা। বুধবার (১৭ জুলাই) সকাল থেকে খুলনার নতুন রাস্তা, শিববাড়ি মোড় ও জিরো পয়েন্টে মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা।

এদিন সকাল ১০টার দিকে মহানগরীর নতুন রাস্তা মোড়ে খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে বিএল কলেজ, হাজী মুহাম্মদ মুহসীন কলেজসহ বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। বেলা ১১টার দিকে শিববাড়ি মোড়ে খুলনা-যশোর মহাসড়ক, শিববাড়ি থেকে সোনাডাঙ্গা, ময়লাপোতা, রূপসা সড়ক অবরোধ করে নর্দান ইউনিভার্সিটি, মেডিকেল কলেজসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা।

দুপুর ১টার দিকে জিরোপয়েন্টে অবস্থান নিয়ে মহাসড়ক অবরোধ করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আন্দোনকারী শিক্ষার্থীরা বলেন, কোটা সংস্কারের যৌক্তিক দাবিতে আমরা শান্তিপূর্ণ আন্দোলন করে আসছি। অথচ দেশের বিভিন্ন স্থানে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়েছে। হত্যা করা হয়েছে আন্দোলরত শিক্ষার্থীদের। এই ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এ ছাড়া হামলায় আমাদের অনেক ভাই-বোন আহত হয়েছেন। তাদের রক্ত ঝরেছে। এ ঘটনায় বিচারের দাবি জানাই। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। দাবি আদায় হওয়া মাত্রই আমরা ঘরে ফিরে যাব।

মোহাম্মদ মিলন/এমজেইউ