নারায়ণগঞ্জের আড়াইহাজারে গৃহবধূকে শ্লীলতাহানি ও ধর্ষণ চেষ্টার অভিযোগে ইব্রাহীম সরকার (৪৮) নামে আওয়ামী লীগের এক নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

সোমবার (১৫ জুলাই) উপজেলার খাগকান্দা ইউনিয়নের নয়নাবাদ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আড়াইহাজার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্লাহ ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ইব্রাহীম ওই গ্রামের আব্দুল মান্নানের ছেলে। তিনি খাগকান্দা ইউনিয়নের ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। 

মামলার বরাত দিয়ে পুলিশ জানায়, ভুক্তভোগী নারীর স্বামী কর্মসূত্রে বাড়ি থেকে দূরে থাকায় তিনি তার ছেলেমেয়েকে নিয়ে চার মাস পূর্বে তার বাবার বাড়িতে আশ্রয় নেন। ওই নারীর বাবার বাড়ির পাশেই ইব্রাহীম সরকারের বাড়ি। ইব্রাহীম তাকে কুপ্রস্তাব দিয়ে আসছিলেন।

তার প্রস্তাবে রাজি না হওয়ায় শনিবার (১৩ জুলাই) বিকেলে সুযোগ বুঝে ওই নারীর শয়নকক্ষে প্রবেশ করে ইব্রাহীম ধর্ষণের চেষ্টা চালায়। এক পর্যায়ে ওই নারীর চিৎকারে আশপাশের লোকজন জড়ো হলে তিনি লাঠি দিয়ে নিজের মাথায় আঘাত করে জখম করেন। পরে আশপাশের লোকজন তাকে উদ্ধার করে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

ওসি আহসান উল্লাহ বলেন, এ ঘটনায় ওই গৃহবধূ বাদী হয়ে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন। সোমবার বিকেলে আসামি ইব্রাহীমকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

শিপন সিকদার/আরকে