ফেনীতে এইচএসসি পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে বাসচাপায় রবিউল হাসান সামির (২০) নামের এক শিক্ষার্থী নিহত হয়েছেন। এ ঘটনায় গাড়িতে থাকা আরও কয়েকজন যাত্রী আহত হয়েছেন।

রোববার (১৪ জুলাই) বিকেল ৩টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফতেহপুর স্টারলাইন সিএনজি ফিলিং স্টেশন সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

নিহত সামির ফেনী সদর উপজেলার শর্শদি ইউনিয়নের চোসনা এলাকার পেশকার বাড়ির সেলিম হোসেনের ছোট সন্তান। তিনি ফেনী সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সামির শহরতলীর শহীদ মেজর সালাহউদ্দিন মমতাজ বীর উত্তম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা শেষ করে চিওড়াগামী একটি বাসে করে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেন। পথিমধ্যে বাসটি ফতেহপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক বিভাজকের ওপর উঠে উল্টে যায়। এ সময় গাড়ির নিচে চাপা পড়েন সামির। পরে স্থানীয়রা উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মইনুল হোসেন নামে তার এক বন্ধু ঢাকা পোস্টকে বলেন, বাসের জানালার পাশের আসনে বসার কারণে সামির গাড়ির নিচে চাপা পড়ে যায়। গতকাল রাতেও আমরা একসঙ্গে ছিলাম। কিন্তু আজ সে লাশ হয়ে বাড়ি ফিরছে। তার এমন আকস্মিক মৃত্যু কেউই মানতে পারছে না।

ফেনী মহিপাল হাইওয়ে থানা পুলিশের কনস্টেবল ওমর ফারুক বলেন, দুর্ঘটনার সময় চালকের সহকারী (হেলপার) বাসটি চালাচ্ছিলেন বলে জানতে পেরেছি। ঘটনাস্থল থেকে বাসটি পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। চালক ও সহকারী পলাতক রয়েছে। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে।  

তারেক চৌধরী/আরকে