রাঙামাটির লংগদু উপজেলায় বন্যহাতির আক্রমণে ষাটোর্ধ্ব এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। রোববার (১৪ জুলাই) দিবাগত রাতে লংগদু উপজেলার বগাচত্বর ইউনিয়নের রাঙ্গীপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। নিহত বৃদ্ধা রাঙ্গীপাড়া ফরেস্ট অফিস এলাকার মৃত জহিরুল ইসলামের স্ত্রী আরজা বেগম বলে জানা গেছে। 

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার দিবাগত রাত ২টার দিকে বৃদ্ধার ঘরে আক্রমণে করে হাতি। এসময় বাঁচার জন্য এক রুম থেকে অন্য রুমে যেতে চাইলে হাতির শুড়ে ধরা পড়েন বৃদ্ধা। আর তৎক্ষণাৎ বৃদ্ধার হাত পা ভেঙে শরীরের অঙ্গপ্রত্যঙ্গ তছনছ করে ফেলে বন্যহাতি। একই সময় বৃদ্ধার থাকার ছোট ঘরটিও তছনছ করে। 

বিষয়টি নিশ্চিত করে লংগদু থানার অফিসার ইনচার্জ হারুনুর রশিদ বলেন, গত রাতে রাঙ্গিপাড়ায় বন্যহাতির আক্রমণে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। ঘটনাস্থলে পুলিশ গেছে। এই ব্যাপারে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে। 

স্থানীয়রা জানান, বন্যহাতি প্রতিনিয়ত বন থেকে লোকালয়ে এসে সাধারণ মানুষের বাড়িঘর ভাঙচুরসহ মানুষের জানমালের ক্ষয়ক্ষতি করে যাচ্ছে। কিন্তু এসব ক্ষয়ক্ষতির তুলনায় তেমন কোনো ক্ষতিপূরণ পায় না ক্ষতিগ্রস্ত মানুষ। হাতির আক্রমণ প্রতিরোধে সরকারিভাবে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান তারা।

মিশু মল্লিক/জেডএস