দাফনের সাড়ে চার মাস পর আদালতের নির্দেশে খুলনার নিউ বিশ্বাস প্রোপার্টিজের মালিক তারেক বিশ্বাসের স্ত্রী মাহামুদা আক্তার মিলির মরদেহ কবর থেকে উত্তোলন করা হয়েছে।

রোববার (১৪ জুলাই) দুপুরে খুলনা মহানগরীর রায়েরমহল হামিদ নগর বাঙাল বাড়ি রোড এলাকার পারিবারিক কবরস্থান থেকে ওই গৃহবধূর মরদেহ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

খুলনা মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (সোনাডাঙ্গা জোন) মো. আবু নাসের আল-আমিন বলেন, চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি গৃহবধূ মিলি মৃত্যুবরণ করেন। ওই সময় কারও কোনো অভিযোগ ছিল না। ফলে তাদের আত্মীয়স্বজন মরদেহ দাফন করেন। পরবর্তীতে ২৫ মার্চ হরিণটানা থানায় ওই গৃহবধূর মা সেলিনা বেগম বাদী হয়ে তারেক বিশ্বাসসহ চারজনকে আসামি করে মামলা দায়ের করেন। এরপর আদালতের নির্দেশে আজ মরদেহ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

মামলার বাদী নিহত গৃহবধূর মা সেলিনা বেগমের অভিযোগ, তার মেয়েকে অর্থের জন্য মামলার আসামি তারেক ও তার আগের স্ত্রী নাছিমা এবং বিল্লাল ও বঙ্কিম অধিকারী পরিকল্পিতভাবে নির্যাতন করে হত্যা করেছে। আসামিদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন তিনি।

গৃহবধূ মিলির মরদেহ উত্তোলনকালে উপস্থিত ছিলেন খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনতাসির হাসান খান, খুলনা মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (সোনাডাঙ্গা জোন) মো. আবু নাসের আল-আমিন, মামলার বাদী সেলিনা বেগম। এ ছাড়া উপস্থিত ছিলেন নিহত গৃহবধূর স্বামী ও মামলার আসামি তারেক বিশ্বাস।

মোহাম্মদ মিলন/এমজেইউ