দিনাজপুরের খানসামা উপজেলার ভাবকী ইউনিয়নের বেলান নদী সাঁতরে পার হওয়ার সময় নিখোঁজ দুই যুবকের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরি দল।

জানা যায়, শনিবার (১৩ জুলাই) দুপুরে ভাবকী ইউনিয়নের আগ্রা গ্রামের বাঘার মোড় এলাকায় বেলান নদীতে নির্মাণাধীন রাবার ড্যামের পাশ দিয়ে সাঁতরে নদী পার হওয়ার সময় এ ঘটনা ঘটে। পরে খবর পেয়ে খানসামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা রংপুরের ডুবুরি দলের সহায়তায় গতকাল শনিবার সন্ধ্যায় বঙ্কেশ্বর চন্দ্র রায় বঙ্কের (৩৫) মরদেহ ও আজ রোববার (১৪ জুলাই) দুপুরে ওই এলাকার জীতেন্দ্র নাথ রায়ের ছেলে জয়ন্ত রায়ের (২৫) মরদেহ উদ্ধার করা হয়।

খানসামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের টিম লিডার আবু সায়েম বলেন, ডুবুরি টিমের সহায়তায় শনিবার সন্ধ্যায় বঙ্কেশ্বর চন্দ্র রায় ও রোববার দুপুরে জয়ন্ত রায়ের মরদেহ উদ্ধার করা হয়েছে।

ভাবকী ইউনিয়নের চেয়ারম্যান রবিউল আলম তুহিন বলেন, শনিবার সন্ধ্যায় উদ্ধার হওয়া বঙ্কেশ্বর চন্দ্র রায়ের সৎকার সম্পন্ন হয়েছে এবং আজ রোববার দুপুরে উদ্ধার হওয়া জয়ন্ত রায়ের মরদেহ সৎকারের জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে সৎকারের জন্য পরিবার প্রতি ২০ হাজার করে টাকা প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, কৃষিকাজের জন্য বেলান নদীর এই স্থান দিয়ে সাঁতরে পারাপার হয়ে কাজ করেন অনেকে। গতকাল শনিবার দুপুরে সাঁতরে নদী পার হতে গিয়ে পানিতে ডুবে নিখোঁজ হন বঙ্কেশ্বর চন্দ্র রায় ও জয়ন্ত রায়।

ইমরান আলী সোহাগ/এমজেইউ