বরগুনায় বিশেষ কায়দায় কুরিয়ার সার্ভিসে আসা চা পাতার সঙ্গে গাঁজার বস্তা বহন করে নিয়ে যাওয়ার সময় কাকলী আক্তার (৩১) নামের এক নারী মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় বস্তায় থাকা চা পাতার সঙ্গে ৮ কেজি গাজা জব্দ করা হয়। আটক ওই নারী বরগুনা সদর উপজেলার ৬নং বুড়িরচর ইউনিয়নের মাইঠা নামক এলাকার বেলাল বয়াতির স্ত্রী।

শনিবার (১৩ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে বরগুনা সদর উপজেলার বরগুনা-নিশানবাড়িয়া সড়কের ক্রোক স্লুইজ নামক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বরগুনার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল হালিম বিষয়টি নিশ্চিত করেন।

পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে সদর থানার এসআই সোহেল রানা ও হেলাল উদ্দিনের নেতৃত্বে সদর উপজেলার বরগুনা-নিশানবাড়িয়া সড়কের ক্রোক স্লুইজ নামক এলাকায় একটি অভিযান পরিচালনা করা হয়। এ সময় একটি অটোরিকশায় তল্লাশি করলে বস্তার মধ্যে ৬২ প্যাকেট চা পাতার সঙ্গে ৮ কেজি গাঁজা পাওয়া যায়। যার অবৈধ বাজারমূল্য আনুমানিক ৪ লাখ টাকা। পরে উদ্ধারকৃত গাঁজা জব্দসহ বহনকারী কাকলী আক্তারকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার সঙ্গে থাকা একটি বাটন মোবাইল ফোনও জব্দ করা হয়। 

এছাড়া পুলিশ আরও জানায়, গ্রেপ্তারকৃত কাকলী আক্তার মাদক কারবারী চক্রের একজন সদস্য বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন। মাদক ব্যবসা পরিচালনা করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে প্রতিনিয়ত তিনি অভিনব কৌশল অবলম্বন করতেন।  

এ বিষয়ে বরগুনার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল হালিম বলেন, কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আসা বস্তায় বিশেষ কায়দায় উপরে-নিচে চায়ের পাতা রেখে মাঝে গাঁজা বহন করে নিয়ে যাওয়ার সময় কাকলী আক্তার নামে ওই নারী মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। তবে কোথা থেকে এ মাদক পাঠানো হয়েছে তা এখনো জানা যায়নি। ধারণা করা হচ্ছে কুমিল্লা বা কক্সবাজার থেকে এ মাদকের চালানটি আসতে পারে। এ ঘটনায় আরও যারা জড়িত রয়েছেন তাদেরকে ধরতে তদন্তের পাশাপাশি একটি নিয়মিত মামলা দায়ের করা হবে বলেও জানান তিনি।

আব্দুল আলীম/আরকে