দিনাজপুর খানসামা উপজেলার ভাবকী ইউনিয়নে বেলান নদী সাঁতরে পারা হওয়ার সময় পানিতে ডুবে দুই যুবক নিখোঁজ নিখোঁজ হয়েছেন। শনিবার (১৩ জুলাই) দুপুরে উপজেলার ভাবকী ইউনিয়নের আগ্রা গ্রামের বাঘার মোড়ে বেলান নদীতে নির্মাণাধীন রাবারড্যামের পাশ দিয়ে পারাপারের সময় এ ঘটনা ঘটে।

নিখোঁজ দু’জন হলেন ভাবকী ইউনিয়নের দক্ষিণ আগ্রা গ্রামের তরুণী রায়ের ছেলে বঙ্কু রায় (৩৫) ও একই এলাকার জীতেন্দ্র নাথ রায়ের ছেলে জয়ন্ত রায় (২৫)।

স্থানীয়রা জানান, প্রায় দিনেই বেলান নদীর এই স্থান দিয়ে সাঁতরে নদী পারাপার হয়ে নদীর ওই পাড়ে কাজ করেন অনেকে। আজ শনিবার  দুপুরে আমন রোপণের জন্য বঙ্কু রায় ও জয়ন্ত রায় নদী পার হতে গিয়ে পানিতে ডুবে যায়। পরে নদীতে অনেক খোঁজা খুঁজি করেও তাদের উদ্ধার করা সম্ভব হয়নি। পড়ে ফায়ার সার্ভিসের ডুবেরি দল এসে একজনকে লাশ উদ্ধার করে।

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রবিউল ইসলাম তুহিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, “গত কয়েকদিনের টানা বৃষ্টির কারনে নদীর পানি বৃদ্ধি পেয়েছে। পানির এই গভীরতা না বুঝেই তারা দু’জন নদী পার হতে গিয়ে এই মর্মান্তিক ঘটনা ঘটে।”

খানসামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা আবু সায়েম বলেন, এখন পর্যন্ত নিখোঁজ দুজনের মধ্যে সন্ধার আগে বঙ্ক রায়ের লাশ উদ্ধার করা গেলেও জয়ন্ত রায় নিখোঁজ । নদীতে পানির স্রোত বেশী হওয়ায় উদ্ধারকাজের জন্য ডুবুরী টিমের উদ্ধার তৎপরতা চালোতে সমস্যা হচ্ছে।

প্রতিনিধি/এসএমডব্লিউ