চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার বাঁকা গ্রামে মসজিদ কমিটির সভাপতি পদ নিয়ে মারামারির ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের বৃদ্ধসহ দুজন আহত হয়েছেন। 

শুক্রবার (১২ জুলাই) জুমার নামাজের পর বাঁকা স্কুলপাড়া জামে মসজিদে এ ঘটনা ঘটে। এ ঘটনায় খাদেমুল ইসলাম নামের এক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য থানা হেফাজতে নিয়েছে জীবননগর থানা পুলিশ।

আহত রোকন (২৩) বাঁকা গ্রামের হারুনের ছেলে ও আহত আব্দুল খালেক (৬৫) একই এলাকার মৃত হোসেন আলীর ছেলে।

জানা গেছে, গত ২৮ জুন বাঁকা গ্রামে মসজিদ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। এরই মধ্যে সভাপতি পদের জন্য দৌড়ঝাপ করতে থাকেন একাধিক ব্যক্তিরা। শুক্রবার জুমার নামাজের পর দুই পক্ষ লাঠিসোটা নিয়ে মারামারিতে লিপ্ত হয়। একপর্যায়ে রোকন ও আব্দুল খালেক উভয়পক্ষের ২ জন আহত হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রোকনকে উন্নত চিকিৎসার জন্য যশোরে এবং আব্দুল খালেককে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে পাঠান।

সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. মোরশেদ আলম ঢাকা পোস্টকে বলেন, তার মাথায় শক্ত লাঠি জাতীয় কিছুর আঘাতে জখম হয়েছে। তবে তিনি শঙ্কামুক্ত। প্রাথমিক চিকিৎসা শেষে তাকে ভর্তি থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

জীবননগর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সিরাজুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, মসজিদ কমিটির সভাপতির পদকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের দুজন আহত হয়েছেন। এর মধ্যে একজনকে উন্নত চিকিৎসার জন্য চিকিৎসক যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, এ ঘটনার পর খাদেমুল ইসলাম নামের এক ব্যক্তিকে জিজ্ঞাবাদের জন্য থানা হেফাজতে নিয়ে আসা হয়েছে। এখনো কেউ কোনো অভিযোগ করেননি।

আফজালুল হক/আরকে