পঞ্চগড়ের বোদা উপজেলার সাবেক কৃষি কর্মকর্তার আল মামুন অর রশিদের বিরুদ্ধে কৃষি পুনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির সাড়ে ১৮ লাখ টাকা আত্মসাৎ করার প্রাথমিক সত্যতার প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বর্তমানে তিনি পঞ্চগড় হর্টিকালচার সেন্টারে সিনিয়র হর্টিকালচারিস্ট হিসেবে কর্মরত রয়েছেন বলে জানা গেছে।

দুদক সমন্বিত জেলা কার্যালয় ঠাকুরগাঁওয়ের উপ-পরিচালক তাহাসিন মুনাবিল হক সাংবাদিকদের নিশ্চিত করেছেন। গত ১০ জুলাই বোদা উপজেলা কৃষি অফিসে অভিযান চালান তারা।

দুদক সূত্র জানা যায় , বোদা উপজেলার সাবেক কৃষি কর্মকর্তা আল মামুন অর রশিদ কৃষি পুনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির জন্য বরাদ্দকৃত ১৮ লাখ ৪৮ হাজার ৫০০ টাকা ব্যক্তিগত ব্যাংক অ্যাকাউন্টে গ্রহণপূর্বক আত্মসাৎ করেছেন- এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করা হয়। দুদক টিম ওই দফতর ও সংশ্লিষ্ট ব্যাংক থেকে রেকর্ডপত্র সংগ্রহ করে অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়েছেন।

পঞ্চগড় জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক আব্দুল মতিন বলেন, দুদক অভিযান করেছে শুনেছি। আপাতদৃষ্টিতে কিছু বলা যাচ্ছে না। দুদক অভিযান চালাতেই পারে। অভিযোগের সত্যতা মিললে দুদক অবশ্যই ব্যবস্থা নেবে।
 
দুদক সমন্বিত জেলা কার্যালয় ঠাকুরগাঁওয়ের উপ-পরিচালক তাহাসিন মুনাবিল হক সাংবাদিকদের বলেন, বোদা উপজেলায় কৃষি সম্প্রসারণ কার্যালয়ে অভিযান চালিয়ে অভিযোগের প্রাথমিক সত্যতা মিলেছে। সংগ্রহকৃত রেকর্ডপত্র পর্যালোচনা করে পূর্ণাঙ্গ প্রতিবেদন পরবর্তীতে কমিশন বরাবর দাখিল করা হবে।

এসকে দোয়েল/আরকে