কিশোরগঞ্জের অষ্টগ্রামে মায়ের সঙ্গে হাওর দেখতে গিয়ে মোটরসাইকেলের ধাক্কায় ইত্যাদি আক্তার নামে সাত বছরের এক কন্যা শিশু নিহত হয়েছে। 

শুক্রবার (১২ জুলাই) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার কাস্তুল ইউনিয়নের অষ্টগ্রাম জিরো পয়েন্ট এলাকায় অলওয়েদার সড়কে এ দুর্ঘটনা ঘটে। 

শিশুটি সদর উপজেলার খান ঠাকুরদিঘির পাড়া এলাকার আশরাফ আলীর কন্যা।

নিহত শিশুর স্বজনেরা জানান, শিশু ইত্যাদি আক্তার মায়ের সঙ্গে সেখানে ঘুরতে গিয়েছিল। এ সময় সড়কের এক পাশে তারা দাঁড়িয়ে ছিল। ঘটনার সময় পেছন থেকে বেপরোয়া গতির একটি মোটরসাইকেল ধাক্কা দিলে শিশুটি ছিটকে সড়কের মাঝে পরে যায়। পরে বিপরীত দিক থেকে আসা আরেকটি বেপরোয়া গতির মোটরসাইকেল শিশুটির মাথার উপর দিয়ে চলে গেলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

স্থানীয়রা জানান, মিঠামইন থেকে অষ্টগ্রামগামী একটি মোটরসাইকেল শিশুটিকে চাপা দিয়ে অলওয়েদার সড়ক থেকে ছিটকে পানিতে পড়ে যায়। এর পরপরই অষ্টগ্রাম থেকে মিঠামইনগামী অপর আরেকটি মোটরসাইকেল শিশুটির মাথায় চাপা দিয়ে চালিয়ে দিয়ে পালিয়ে যায়।

এদিকে প্রথমে ধাক্কা দেওয়া মোটরসাইকেলটির চালক মো. মোস্তফা ও তার বন্ধু পানিতে পড়ে আহত হন। পরে ফায়ার সার্ভিস এসে মোটরসাইকেলসহ তাদের উদ্ধার করে। মোস্তফা ভৈরব উপজেলার চন্ডিবের এলাকার তাহের মিয়ার ছেলে।

অষ্টগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হাওরের পানি থেকে ফায়ার সার্ভিসের মাধ্যমে মোটরসাইকেলটি উদ্ধার করে থানায় নেওয়া হয়।। চালক ও তার বন্ধু আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। লিখিত অভিযোগ পেলে আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এনামুল হক/এমএসএ