শেরপুরে বন্যার পানিতে ডুবে তিন স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেলে সদর উপজেলার কামারেরচর ইউনিয়নের সাহাব্দীরচর চৌরাস্তায়ে দুজন ও লছমনপুর ইউনিয়নের দিগলদী গ্রামে একজনের মৃত্যু হয়।

নিহতরা ডোবারচর বাইনপাড়া গ্রামের মো. আমজাদের ছেলে মো. সুমন (১৩) ও একই গ্রামের মো. মহিরের ছেলে মো. সুফল (১৩)। তারা দুজনই স্থানীয় ডোবারচর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র। এছাড়া নিহত আরেক শিশু লছমনপুর ইউনিয়নের দিগলদী গ্রামে জাহাঙ্গীরের আলমের ছেলে জিসান (৭)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে সুমন ও সুফল ফুটবল খেলা শেষে সদর উপজেলার কামারেরচর ইউনিয়নের সাহাব্দীরচর চৌরাস্তা মোড়ের পাশে বন্যার পানিতে গোসল করতে নামে। এসময় পানিতে ডুবে নিখোঁজ হয় তারা। পরে স্থানীয়রা শেরপুর ফায়ার সার্ভিসে খবর দিলে শেরপুরে ডুবুরি দল না থাকায় জামালপুর ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে খবর দেওয়া হয়। তবে ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয়রা জাল ফেলে সুমন ও সুফলের লাশ উদ্ধার করে।

এছাড়া নিহত অপর শিক্ষার্থী জিসান স্থানীয় একটি স্কুলের প্রথম শ্রেণীর ছাত্র। ঘটনার দিন বিকেলে জিসান তার বন্ধুদের সঙ্গে পুকুরে গোসল করতে নেমে নিখোঁজ হয়। পরে স্থানীয়রা তাকে পুকুর থেকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

পানিতে ডুবে তিন স্কুলছাত্রের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এমদাদুল হক বলেন, পানিতে ডুবে মারা যাওয়া তিনটি লাশ তাদের নিজ নিজ বাড়িতে আছে। এ বিষয়ে শেরপুর সদর থানায় অপমৃত্যুর মামলা হয়েছে। 

নাইমুর রহমান/এমএসএ