ফেনী শহরের পশ্চিম রামপুর এলাকায় বিকাশের এক বিক্রয় প্রতিনিধিকে অস্ত্রের মুখে জিম্মি করে ছিনতাইয়ের ঘটনায় ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে নগদ ১ লাখ ৪১ হাজার টাকা ও নম্বরবিহীন একটি সিএনজি অটোরিকশা উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেলে ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মুহাম্মদ শাহাদাৎ হোসেন নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। 

গ্রেপ্তারকৃতরা হলেন- ঘটনার মূল পরিকল্পনাকারী বাগেরহাট জেলার মোড়লগঞ্জের মৃত আল মামুনের ছেলে মো. সাব্বির হোসেন (২৪), একই উপজেলার সোহরাব হোসেনের ছেলে আবদুর রাজ্জাক (২২), ফেনী সদর উপজেলার ধর্মপুর এলাকার বাসিন্দা মৃত মো. বাবুর ছেলে ফয়েজ উল্লাহ রাজিম (১৯), লক্ষ্মীপুর চন্দ্রগঞ্জ উপজেলার মৃত ইব্রাহিম খলিলের ছেলে মো. ইসলমাইল হোসেন মাছুম (২৪), দাগনভূঞার জায়লষ্কর ইউনিয়নের নুরুল আবছারের ছেলে মো. রেদোয়ান হোসেন হৃদয় (২১) এবং বালিগাঁও ইউনিয়নের হাবিবুর রহমানের ছেলে ওমর ফারুক আরমান (২১)। 

অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ শাহাদাৎ হোসেন বলেন, বুধবার (১০ জুলাই) ফাজি কর্পোরেশনের অধীনস্থ বিকাশ ডিস্ট্রিবিউশনের আবদুল আজিজ নামে এক সেলস অফিসার মোটরসাইকেল নিয়ে কর্মস্থল থেকে ফেনী পৌরসভার লুদ্দারপাড় এলাকা হয়ে বালিগাঁও যাচ্ছিলেন। পথে পশ্চিম রামপুর কন্ট্রাক্টর বাড়ি সংলগ্ন এলাকায় পৌঁছালে সেখানে আগে থেকে অবস্থান নেওয়া সিএনজি অটোরিকশায় মুখোশধারী একটি চক্র তার গতিরোধ করেন। পরে মারধর করে অস্ত্রের মুখে জিম্মি করে তার কাছ থেকে ২ লাখ ৬০ হাজার টাকা ও মোবাইল ছিনতাই করে নিয়ে যায়। 

পুলিশের এই কর্মকর্তা বলেন, গত কয়েকমাস ধরে এ ঘটনার মূল পরিকল্পনাকারী মো. সাব্বিরের নেতৃত্বে চক্রটি বিকাশকর্মী আবদুল আজিজকে অনুসরণ করে আসছিল। পূর্ব পরিকল্পনা অনুযায়ী ঘটনার দিন সকাল ৯টার দিকে সিলোনিয়া থেকে পূর্ব পরিচিত সিএনজি অটোরিকশা চালক ফয়েজ উল্ল্যাহ রাজিমের সঙ্গে পরামর্শ করে অন্য আসামি মাসুম, আরমান ও জাকিরকে সঙ্গে নিয়ে একটি নম্বরবিহীন সিএনজি নিয়ে ঘটনাস্থলে অপেক্ষা করে সাব্বির। সকাল ১০টার দিকে আবদুল আজিজ তার ব্যবহৃত মোটরসাইকেলযোগে ঘটনাস্থলে এলে আসামিরা মুখোশ পরে দেশীয় অস্ত্রের মুখে তাকে জিম্মি করেন। পরে মারধর করে মোটরসাইকেল থেকে তাকে ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে দিয়ে সঙ্গে থাকা টাকার ব্যাগ নিয়ে সিএনজিযোগে পালিয়ে যায়।

অতিরিক্ত পুলিশ সুপার আরও বলেন, ঘটনা জানার পর জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল অভিযান শুরু করে। অভিযানে এ ঘটনায় জড়িত ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে নগদ ১ লাখ ৪১ হাজার টাকা ও নম্বরবিহীন একটি সিএনজি অটোরিকশা জব্দ করা হয়। গ্রেপ্তারকৃত আসামিরা এ ঘটনায় জড়িত থাকার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছেন।

এ ঘটনায় বুধবার রাতে ফেনী মডেল থানায় বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন ভুক্তভোগী আবদুল আজিজ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থোয়াই অংপ্রু মারমাসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

তারেক চৌধুরী/এমএসএ