গাজীপুর মহানগরীর কোনাবাড়িতে অপহরণের চারদিন পর সাড়ে ৬ বছরের শিশু তামিমের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বাড়ির পাশে কলাবাগান থেকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়।

বুধবার (১০ জুলাই) নগরীর আমবাগ এলাকা থেকে মরদেহ উদ্ধারের পর শিশুটির বাড়িতে শোকের ছায়া নেমে আসে। গত ৬ জুলাই বিকেলে নিখোঁজের পর এলাকার বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে না পেয়ে থানায় একটি নিখোঁজ ডায়েরি করে শিশুটির পরিবার।

শিশু তামিম ময়মনসিংহ জেলার ফুলপুর থানার মাটিজাপুর গ্রামের নাজমুলের ছেলে। তার বাবা ভাড়া বাসায় থেকে ব্যবসা করেন।

শিশু তামিমের স্বজনরা জানান, নিখোঁজের একদিন পর অপরিচিত একটি নাম্বার থেকে ফোনে তামিমকে জীবিত ফেরত চাইলে ১০ লাখ টাকা লাগবে বলে দাবি করা হয়। পরে তার বাবা অপহরণকারীর মুক্তিপণের দশ লাখ টাকা নিয়ে তাদের দেওয়া তথ্য মতে ময়মনসিংহের বিভিন্ন এলাকায় যান। কিন্তু পরে অপহরণকারীর মোবাইল বন্ধ পাওয়া যায়। 

বুধবার দুপুরে বাড়ির পাশে কলাবাগানে অর্ধগলিত তামিমের মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন এলাকাবাসী। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

গাজীপুর মেট্টোপলিটন পুলিশের কোনাবাড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আশরাফ উদ্দিন বলেন, এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শিহাব খান/জেডএস