এক সৌদি প্রবাসীর স্ত্রীকে অপহরণের অভিযোগ উঠেছে রাঙামাটির এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। এই ঘটনায় রাঙ্গুনিয়া থানায় মামলা করেছেন ওই প্রবাসী।

অপহৃত নারী আইরিন সুলতানা রুপা সৌদি প্রবাসী মিজানুর রহমানের স্ত্রী। এ ঘটনায় অভিযুক্ত জোবায়েদ হোসেন জাবেদ রাঙামাটির কাপ্তাই উপজেলার ওয়াগ্গা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি। ৩ জুলাই রাঙ্গুনিয়া থানায় জাবেদের বিরুেদ্ধ অভিযোগ করা হয়, যা ৮ জুলাই রাঙ্গুনিয়া মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলায় পরিবর্তিত করা হয়। বুধবার (১০ জুলাই) রাঙ্গুনিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করেছেন।

সৌদি প্রবাসী মিজানুর রহমান অভিযোগে জানান, গত ১৫ জুন তার স্ত্রী আইরিন সুলতানা রুপা ও দুই সন্তান নওরা বিন্তে মিজান (৮) এবং আরোওয়া বিন্তে মিজান (২ বছর ৬ মাস) সৌদি আরব থেকে বাংলাদেশে ফিরেছে। এরপর ৩ জুলাই তার স্ত্রী রূপা ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) ব্যাংকের রাঙ্গুনিয়ার মরিয়মনগর শাখায় টাকা জমা দিতে বাসা থেকে বের হয়। এদিন দুপুর ১টা ৫০ মিনিটের দিকে ব্যাংকের নিচ থেকে তাকে অভিযুক্ত জাবেদ একটি সাদা রঙের প্রাইভেটকারে তুলে নিয়ে যায় বলে পথচারীরা তাদের জানায়। এরপর থেকে রুপার ফোনটিও বন্ধ পাওয়া যাচ্ছে। মিজানুর রহমান সেইসময় ঢাকায় অবস্থান করছে। 

ওসি চন্দন কুমার চক্রবর্তী বলেন, এই ঘটনায় ভুক্তভোগীর স্বামী প্রথমে একটি সাধারণ ডায়রি করেছিলেন, পরে সেটি মামলা হিসেবে ফাইল হয়েছে। আমরা তার স্ত্রীকে খুঁজে বের করার চেষ্টা করছি। ঠিক কি হয়েছে সেটা তদন্ত সাপেক্ষে বলা যাবে।

এই বিষয়ে কথা বলার জন্য যোগাযোগ করেও পাওয়া যায়নি অভিযুক্ত ছাত্রলীগ নেতা জাবেদকে। তবে কাপ্তাই উপজেলা ছাত্রলীগের সভাপতি রফিকুল ইসলাম সুমন বলেন, আমি বিষয়টি এখনই জানলাম। খোঁজ নেব। যদি এই ঘটনা সত্য হয় অবশ্যই আমরা তার বিরুদ্ধে সাংগঠনিক পদক্ষেপ নেব।

অভিযোগকারী মিজানুর রহমানের মোবাইল নাম্বারে কল করা হলে অপহৃত রূপার ভাই পরিচয় দিয়ে একজন বলেন, মিজানুর রহমান বাইরে আছেন, তিনি এবং তাদের পরিবার এই বিষয় নিয়ে গণমাধ্যমের সাথে কথা বলতে চান না। তবে তার বোনকে অপহরণ করা হয়েছে বলে দাবি করেন তিনি।

মিশু মল্লিক/আরকে