স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, আমাদের দেশের অর্ধেক লোক বিদেশে চিকিৎসার জন্য যায় প্রপার ইনভেস্টিগেশন হয় না দেখে। তারা দেখে এক জায়গায় এক রিপোর্ট, আরেক জায়গায় আরেক রিপোর্ট। এগুলো দেখে তারা বিদেশ যায়। আমরা যদি টেকনোলজিটা শক্ত করতে পারি, কারণ একজন চিকিৎসককে রোগীর চিকিৎসার জন্য টেকনোলজির ওপর নির্ভর করতে হয়। রিপোর্ট সঠিক না হলে সঠিক চিকিৎসা দেওয়া কোনো দিনই সম্ভব নয়। 

বুধবার (১০ জুলাই) দুপুরে মাদারীপুরের শিবচরে শেখ হাসিনা ইনস্টিটিউট অফ হেলথ টেকনোলজি পরিদর্শন শেষে প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। 

শিক্ষার্থীদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, তোমরা আগামী দিনের ভবিষ্যৎ। লেখাপড়া করে আগামীতে তোমরা চিকিৎসা বিজ্ঞানকে এগিয়ে নিতে পারবে। বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে যখন তোমরা কাজ করবে তখন মনোযোগ সহকারে রোগীর পরীক্ষা-নিরীক্ষায় বিশেষ অবদান রাখবে অবশ্যই। 

এ সময় জাতীয় সংসদের চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী, স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আজিজুর রহমান, স্বাস্থ্য ও প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল সরোয়ার হোসেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক ডা. মো. টিটু, মাদারীপুরের জেলা প্রশাসক মারুফুর রশিদ খান, জেলা পরিষদের চেয়ারম্যান মনির চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমান, সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) একরাম হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। 

এর আগে সকালে শিবচর উপজেলার বিভিন্নস্থানে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অর্থায়নে নির্মিত ইলিয়াস আহম্মেদ ট্রমা সেন্টার, চৌধুরী ফাতেমা বেগম মা ও শিশু ক্লিনিক, শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং শিবচর ডায়াবেটিক সমিতি পরিদর্শন করেন স্বাস্থ্যমন্ত্রী।

আরএআর