রাজবাড়ীতে বিভিন্ন সময় হারিয়ে বা চুরি হয়ে যাওয়া ১০৭টি মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করেছে জেলা পুলিশ। সোমবার (৮ জুলাই) সকালে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে মালিকদের কাছে মোবাইলগুলো হস্তান্তর করেন পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ পিপিএম।

জানা গেছে, রাজবাড়ী জেলার পাঁচটি থানায় প্রতিদিন মোবাইল হারানোর জিডি হয়। জিডি নিয়ে নিয়মিত কাজ করে জেলা পুলিশের একটি টিম। রাজবাড়ী সদর থানায় ৪২টি, গোয়ালন্দ ঘাট থানায় ১২টি, পাংশা মডেল থানায় ২৩টি, কালুখালী থানায় ১২টি ও বালিয়াকান্দি থানায় ১৮টি জিডির পরিপ্রেক্ষিতে রাজবাড়ী জেলা পুলিশের সাইবার ক্রাইম মনিটরিং সেল হারানো অথবা চুরি যাওয়া ১১১টি মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করেছে। এছাড়াও চলতি বছরের মে মাস পর্যন্ত ৪৯০টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। তাছাড়া এমএফসি সংক্রান্ত বিকাশ/নগদের ৪২,০০০ টাকা উদ্ধার করা হয় এবং ৮টি হ্যাক ফেসবুক অ্যাকাউন্ট রিকভারি করা হয়।

পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ বলেন, রাজবাড়ী জেলা পুলিশ আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি মোবাইল উদ্ধারে কাজ করে থাকে। এ বিষয় জেলা পুলিশ অনেক তৎপর। হারানো মোবাইল উদ্ধারে জেলা পুলিশের আগের থেকে অনেক গতি বেড়েছে। যাদের মোবাইল ফোন হারিয়ে যাচ্ছে তারা যেন আইনগত ব্যবস্থা নেন। তাহলে আমাদের ফোনগুলো উদ্ধার করতে সুবিধা হয়। জেলা পুলিশ হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধারে কাজ করে যাবে। যাদের মোবাইল হারিয়ে বা চুরি হয়ে যায় তাদের মনের মধ্যে একটা বিষণ্নতা কাজ করে। আমরা যখন তাদের এই ফোনগুলো উদ্ধার করে তাদের কাছে ফেরত দেই তাদের মুখের হাসিটাই আমাদের ভালো লাগার জায়গা।

হারানো বা চুরি যাওয়া মোবাইল ফোন ফিরে পেয়ে প্রকৃত মালিকরা আবেগাপ্লুত হয়ে পড়েন। এসময় তারা বলেন, হারিয়ে যাওয়া বা চুরি যাওয়া মোবাইল ফোন ফিরে পাব এটা কখনো ভাবিনি। আমরা আজ মোবাইল ফোন ফিরে পেলাম। আমাদের খুব আনন্দ লাগছে। জেলা পুলিশের প্রতি আমাদের আস্থা বহুগুণে বেড়ে গেল।

এসময় জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. রেজাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মুকিত সরকারসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মীর সামসুজ্জামান সৌরভ/এসএসএইচ