ফরিদপুরের ভাঙ্গায় বিয়ের প্রলোভনে শারীরিক সম্পর্কে অন্তঃসত্ত্বা হয়ে পড়া নারীকে  (৩৫) বিয়ে না করায় ভাঙ্গা থানায় ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। অভিযুক্ত ওই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

অভিযুক্ত ওই যুবকের নাম আরি সিকদার (২৪)। তিনি ভাঙ্গা পৌরসভার হুগলাকান্দি গ্রামের বাসিন্দা। তবে বর্তমানে আরিফ মনসুরাবাদ গুচ্ছগ্রামে বসবাস করেন। তার স্ত্রী ও এক সন্তান রয়েছে।

থানায় করা মামলায় ওই নারী অভিযোগ করেন, বছর খানেক আগে ওমানে প্রবাসী হিসেবে থাকাকালীন মোবাইলে আরিফের সঙ্গে যোগাযোগ হয় তার। এরপর নিয়মিত কথা হতো তাদের। ওই সম্পর্ক প্রেমে রূপ নেয়। কিছুদিন পরে তাকে বিয়ে করার আশ্বাস দিয়ে বাংলাদেশে আসতে বলেন আরিফ। এক বছর আগে তিনি দেশে আসেন। বিয়ের কথা বলে তার কাছ থেকে ২ লাখ টাকাও হাতিয়ে নেন আরিফ। তাছাড়া একাধিকবার মনসুরাবাদ গুচ্ছগ্রামে নিজের বাড়িতে নিয়ে একাধিকবার শারীরিক সম্পর্ক করেন। এরপর বিয়ের কথা বললে আরিফ কালক্ষেপণ করতে থাকেন।

ওই নারী আরও অভিযোগ করেন, এর মধ্যে শরীরে পরিবর্তন দেখা দিলে একটি বেসরকারি হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা করান। চিকিৎসক তাকে চার মাসের অন্তঃসত্ত্বার কথা জানান। তখন তিনি বিয়ের জন্য আরও চাপ দিলে আরিফ ওই বিয়ে না করার কথা সাফ জানিয়ে দেন এবং গর্ভের সন্তানকেও অস্বীকার করেন। পরে তিনি থানায় মামলা করেন।

এ মামলার তদন্ত কর্মকর্তা ভাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. নাঈম জানান, মামলা হওয়ার পর অভিযুক্তকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

তিনি বলেন, ওই নারীকে স্বাস্থ্য পরীক্ষার জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়েছে।

জহির হোসেন/এসএসএইচ