বৃক্ষ মেলায় ৩৯টি দোকানের মধ্যে একটি মাত্র দোকান ছিল গাছের। বিষয়টি নিয়ে গণমাধ্যমসহ সচেতন মহলে প্রশ্ন ওঠার পরে মেলাটি বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। মেলার দোকানসমূহ ভেঙে নিয়ে যেতে দেখা গেছে ব্যবসায়ীদের।

সোমবার (৮ জুলাই) দুপুর ১টার দিকে শরীয়তপুরের জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দিন আহাম্মেদ ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, ১ জুলাই থেকে ১৫ জুলাই পর্যন্ত গোসাইরহাট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে শুরু হয়েছিল বৃক্ষমেলা। মেলাটির প্রধান ফটকে মেলার আয়োজক শরীয়তপুর বন বিভাগ লেখা থাকলেও প্রতিষ্ঠানটি মেলা আয়োজন করেনি বলে জানিয়েছে। অন্যদিকে মেলার সার্বিক সহযোগিতায় ছিল গোসাইরহাট উপজেলা প্রশাসন। কিন্তু বৃক্ষমেলায় একটি মাত্র গাছের দোকান নিয়ে বিভিন্ন মহলে আলোচনা সমালোচনা তৈরি হলে মেলাটি জেলা প্রশাসনের নির্দেশে বন্ধ করার সিদ্ধান্ত গ্রহণ করে উপজেলা প্রশাসন।

জেলা বন কর্মকর্তা মো. সালাহ উদ্দিন বলেন, উপজেলা প্রশাসন ভুল করে ব্যানারে বন বিভাগের নাম দিয়েছিল। পরে এই নিয়ে লেখালেখি হলে পুনরায় ব্যানার সংশোধন করা হয়। ওই মেলাটি আমাদের কিছু না।

বিষয়টি নিয়ে জানতে গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহমেদ সাব্বির সাজ্জাদকে একাধিকবার মোবাইলে কল করা হলেও তিনি রিসিভ করেননি।

জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দিন আহাম্মেদ ঢাকা পোস্টকে বলেন, মেলাটি জেলা প্রশাসনের নির্দেশে বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন।

সাইফ রুদাদ/এমএ