নীলফামারীতে দুর্বৃত্তের হামলায় আহত ইমাম মো. আবুল হোসেন (৫০) মারা গেছেন। শনিবার (৬ জুলাই) ভোর সাড়ে ৫টায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

আবুল হোসেন জেলা সদরের লক্ষ্মীচাপ ইউনিয়নের সহদেব বড়গাছা গ্রামের মৃত সবির উদ্দিনের ছেলে এবং নীলফামারী সদর উপজেলার কানাইকাটা তেঁতুলতলা ঘুন্টিরপাড় জামে মসজিদের ইমাম ও খতিব।

পুলিশ ও পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, গত ১ জুলাই (সোমবার) ফজরের নামাজ শেষে বাইসাইকেলে মক্তবে যাচ্ছিলেন আবুল হোসেন। এ সময় নীলফামারী-ডোমার সড়কের তরনীবাড়ি গ্রামে একদল দুর্বৃত্ত অতর্কিত হামলা চালিয়ে তাকে গলা কেটে হত্যার চেষ্টা করে। তার চিৎকারে এলাকাবাসী এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে নীলফামারী জেনারেল হাসপাতালে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ ভোর সাড়ে ৫টায় তিনি মারা যান।

আবুল হোসেনের ছোট ছেলে গোলাম মোস্তফা ঢাকা পোস্টকে বলেন, আমার বাবা তো কোনো অপরাধী ছিলেন না। কেন হত্যা করল আমার বাবাকে! আমরা বাবার হত্যার ন্যায়বিচার চাই।

এ বিষয়ে নীলফামারী সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীরুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, এ ঘটনায় শিক্ষক আবুল হোসেনের পরিবারের পক্ষ থেকে একটি মামলা হয়েছে। ওই এলাকার সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে হামলাকারী ব্যক্তিদের শনাক্তের চেষ্টা চলছে। কী কারণে কে বা কারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে তা এখনো পরিষ্কার নয়। তবে সব দিক বিবেচনায় নিয়ে তদন্ত করা হচ্ছে। ঘটনার রহস্য উদঘাটনে পুলিশের একাধিক টিম কাজ করছে। আশা করছি দ্রুত রহস্য উদঘাটন করা সম্ভব হবে।

শরিফুল ইসলাম/এমজেইউ