জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আটাপাড়া বেইলি সেতু এলাকায় ছোট যমুনা নদীতে গোসল করতে নেমে সাকিব হাসান (১৭) নামের এক মাদ্রাসাছাত্র নিখোঁজ হয়েছেন। গতকাল দুপুরে এ ঘটনা ঘটে।

নিখোঁজ ছাত্র সাকিব দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার কৃষ্ণপুর গ্রামের মৃত মোয়াজ্জেম হোসেনের ছেলে। তিনি বাংলাহিলি জামিয়া ইসলামিয়া আজিজিয়া আনওয়ারুল উলুম কওমি মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্র।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মাদ্রাসা থেকে তিনজন ছাত্র ছোট যমুনা নদীতে গোসল করতে নামে। এ সময় সাকিব হাসান পানিতে তলিয়ে গেলে তার অপর দুই সহপাঠী ওপরে এসে চিৎকার করে। এ সময় স্থানীয় লোকজন নদীর তীরে ছুটে যায়। অনেকেই নদীতে নেমে উদ্ধারের চেষ্টা করেন। খবর পেয়ে পাঁচবিবি থানা ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে নিখোঁজ মাদ্রাসা ছাত্রকে উদ্ধার অভিযান চালায়। পরে রাজশাহী ফায়ার সার্ভিসের ডুবুরি দলও এসে উদ্ধার অভিযানে যোগ দেয়।

জয়পুরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক শরীফুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, আমাদের জয়পুরহাট ও পাঁচবিবি ইউনিট কাজ করেছে। এছাড়া রাজশাহী থেকে পাঁচজনের একটি ডুবুরি দল এসে উদ্ধার অভিযান চালিয়েছে। সন্ধ্যা ৭টা পর্যন্ত অভিযান চালিয়ে নিখোঁজ ছাত্রকে পাওয়া যায়নি। অন্ধকার নেমে আসায় অভিযান স্থগিত করা হয়েছে। সকাল থেকে আবারও অভিযান চালানো হবে। 

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান ঢাকা পোস্টকে বলেন, রাজশাহীর ডুবুরি দল, ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা কাজ করছেন। এখনও নিখোঁজ (এ রিপোর্ট লেখা পর্যন্ত) ছাত্রকে পাওয়া যায়নি।

চম্পক কুমার/এনএফ