মাগুরা আদর্শ কলেজের এইচএসসি পরীক্ষার্থী তীর্থ রুদ্র হত্যাকাণ্ডের মূল আসামি তার বন্ধু তায়হান ইসলাম আমানকে শুক্রবার (৫ জুলাই) গ্রেপ্তার করা হয়েছে।

সন্ধ্যায় তার দেওয়া তথ্য অনুযায়ী হত্যাকাণ্ডের পর লুকিয়ে রাখা তীর্থর মোটরসাইকেলটি আমানের খালার বাড়ি মাগুরা সদর উপজেলার কাশিনাথপুর গ্রাম থেকে উদ্ধার করা হয়েছে।

পুলিশের হাতে গ্রেপ্তার তায়হান ইসলাম আমান মাগুরা শহরের ঋষিপাড়ার জিয়াউর রহমান জিবলুর ছেলে।

পুলিশ জানিয়েছে, মাগুরা আদর্শ কলেজের এইচএসসি পরীক্ষার্থী তীর্থ রুদ্র মাগুরা শহরের পুরাতন বাজারের ব্যবসায়ী নিমাই রুদ্রর ছেলে। তার সঙ্গে আমানের পরিচয় হয় দিন ১৫ আগে। একই পাড়ার বাসিন্দা হওয়ার সুবাদে তাদের মধ্যে সখ্যতাও গড়ে ওঠে। সেই সূত্র ধরে সোমবার (১ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে আমান বাড়ি থেকে তীর্থ রুদ্রকে ডেকে নিয়ে যায়। তারপর শহরের দরিমাগুরা দোয়ারপাড় এলাকায় আল আমিন এতিমখানার পেছনে নিয়ে জবাই করে হত্যা করা হয় তীর্থকে। তবে এ হত্যাকাণ্ডের সঙ্গে আর কেউ জড়িত কি না তা পুলিশ এখনো নিশ্চিত হতে পারেনি।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার এসএম মোবাশ্বের হোসাইন বলেন, আমানকে শুক্রবার গ্রেপ্তারের পর তার দেওয়া তথ্য অনুযায়ী সন্ধ্যায় তীর্থ রুদ্রর মোটরসাইকেলটি উদ্ধার করা হয়েছে। সে পুলিশকে নানাভাবে বিভ্রান্ত করার চেষ্টা চালাচ্ছে। তবে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা গেলে হত্যাকাণ্ডের সঙ্গে আর কেউ জড়িত আছে কি না সেটি নিশ্চিত হওয়া যাবে।

এসএসএইচ