কলাখেতে কাজ করার সময় রাসেলস ভাইপার সাপ কামড় দেয় কৃষক রুবেল আলীকে (২৬)। পরে তিনি সাপটিকে লাঠি দিয়ে পিটিয়ে মেরে বস্তাবন্দী করে হাসপাতালে নিয়ে আসেন। বর্তমানে তিনি রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

কৃষক রুবেল আলী পাবনার ঈশ্বরদী উপজেলার কৈকুন্না গ্রামের জিনাত আলীর ছেলে। তিনি রামেকের ১৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। শুক্রবার (৫ জুলাই) সকালে নিজ এলাকায় কলাখেতে তাকে সাপে কামড় দেয়। 

রুবেল জানান, সকালে কলাখেতে কাজ করছিলেন তিনি। এ সময় হঠাৎ করে রাসেলস ভাইপার সাপ তাকে কামড় দেয়। সাপটি চিনতে পেরে তিনি লাঠি দিয়ে পিটিয়ে মেরে ফেলেন। পরে সেটিকে বস্তায় ভরে নিয়ে দ্রুত তিনি রাজশাহী মেডিকেলের উদ্দেশ্যে রওয়ানা হন। 

তার দাবি, প্রথম দিকে একটু আতংকিত হয়ে পড়েছিলেন তিনি। এখন চিকিৎসার পর থেকে ভালো বোধ করছেন। 

এ বিষয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক বিল্লাল হোসেন বলেন, রাসেলস ভাইপারের কামড়ে অসুস্থ হয়ে রুবেল রামেক হাসপাতালের জরুরি বিভাগে আসামাত্র তার চিকিৎসা শুরু হয়েছে। তিনি ১৬ নম্বর ওয়ার্ডে ভর্তি রয়েছেন। রুবেল আপাতত পর্যবেক্ষণে রয়েছেন।

এর আগে গত ৩০ মে রাজশাহীর চারঘাট উপজেলায় ধান কাটতে গিয়ে রাসেলস ভাইপার সাপের কামড়ে আহত হন কৃষক হেফজুল ইসলাম (৪৫)। এরপর সেই সাপটিকে মেরে বস্তাবন্দি করে নিজেই রামেক হাসপাতালে নিয়ে আসেন। চিকিৎসায় তিনি সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন।

শাহিনুল আশিক/আরএআর