বাংলাদেশে বড় বড় অপরাধের মামলার জামিন হয়, কিন্তু বেগম খালেদা জিয়ার মামলার জামিন হয় না বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সদস্য ড. সুকোমল বড়ুয়া।

বুধবার (৩ জুলাই) সন্ধ্যায় শহরের আজাদী ময়দানের রাজবাড়ী জেলা বিএনপির কার্যালয়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সুকোমল বড়ুয়া বলেন, তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। এজন্য মানুষ তাকে ভালোবাসে। কিন্তু তিনি আজ গুরুতর অসুস্থ হয়ে মৃত্যু শয্যায়। যেকোনো সময় তিনি চিকিৎসার অভাবে মারা যেতে পারেন। যেকোনো সময় তার জীবনহানি হতে পারে। কিন্তু আদালতের দোহাই দিয়ে তাকে উন্নত চিকিৎসার সুযোগ দেওয়া হচ্ছে না। তার অপরাধ তিনি জনপ্রিয় নেত্রী, বাংলাদেশের সর্বস্তরের মানুষ তাকে গণতন্ত্রের মা বলে এটাও তার বড় অপরাধ। তার সঙ্গে অন্যায় আচরণ করা হচ্ছে। গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হলে খালেদা জিয়ার মুক্তি দরকার। অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি দিতে হবে।

রাজবাড়ী জেলা বিএনপি আহ্বায়ক অ্যাডভোকেট লিয়াকত আলীর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম,জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট কামরুল আলম, সাবেক সাধারণ সম্পাদক হারুন-অর রশিদ, রাজবাড়ী পৌর বিএনপির সভাপতি তোফাজ্জেল হোসেন, সাধারণ সম্পাদক এম.এ খালেদ পাভেল, সদর উপজেলা বিএনপির সদস্য সচিব বজলুর রহমান, জেলা কৃষক দলের সদস্য সচিব একেএম সিরাজুল আলম চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান লিখন, জেলা যুবদলের সদস্য সচিব ইঞ্জিনিয়ার আমিনুর রহমান ঝন্টু ও জেলা ছাত্রদলের আহ্বায়ক আরিফুল ইসলাম রোমান প্রমুখ বক্তব্য রাখেন।

সমাবেশ সঞ্চালনা করেন রাজবাড়ী জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক রেজাউল করিম শিকদার পিন্টু। সমাবেশে ছাত্রদল, যুবদল, শ্রমিক দলসহ বিএনপির বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মীর সামসুজ্জামান সৌরভ/আরকে