ডুবে যাওয়া পণ্যবাহী জাহাজের স্টাফদের জীবিত উদ্ধার করা হয়েছে

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার উলানিয়া লঞ্চঘাট মেঘনা নদীতে তলা ফেটে পণ্যবাহী কার্গো জাহাজ এমভি প্রিন্স অব বৈশাখালী ডুবে গেছে। তবে জাহাজে থাকা স্টাফদের জীবিত উদ্ধার করা হয়েছে। বুধবার (৩ জুলাই) দুপুরে এই ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে ডুবে যাওয়া জাহাজের মাস্টার নোমান বলেন, গত ২৮ জুন পায়রা বন্দর থেকে ৯০০ টন পণ্য নিয়ে নারায়ণগঞ্জের উদ্দেশ্যে যাত্রা করে গতকাল ২ জুলাই মেহেন্দিগঞ্জ উপজেলার কালিগঞ্জ এলাকায় মল্লিকপুর খালে নোঙর করে থাকি। আজ বুধবার সকালে নোঙর করে থাকা আরও ১০/১২টি জাহাজের সঙ্গেই যাত্রা করি। মেঘনায় নেমে রুট নির্দেশক বয়া অতিক্রমকালে নিচে কিছুর সঙ্গে ধাক্কা লাগে। তবে কার্গোর গতি স্বাভাবিক ছিল। এর কিছুক্ষণ পর কার্গোতে পানি উঠতে শুরু করে।

তিনি আরও বলেন, শেষ সময়েও আমি চেষ্টা করেছিলাম জাহাজটিকে দ্রুত চালিয়ে তীরে নিতে। কিন্তু শেষ রক্ষা হয়নি। ইঞ্জিন বিকল হয়ে জাহাজটিতে পানি ঢুকে ডুবে যায়।

নৌ-পুলিশ জানিয়েছে, দুর্ঘটনাকবলিত হওয়ার পরপরই কার্গোর স্টাফরা জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল করে সহায়তা চান।

কালিগঞ্জ নৌ-পুলিশের এসআই ওমর ফারুক বলেন, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ডুবে যাওয়া কার্গোর স্টাফদের উদ্ধার করি। কার্গোটি কীসের সঙ্গে ধাক্কা লেগে তলা ফেটে ডুবে গেছে তা বলা মুশকিল। তবে ওখানে এর আগে এমভি প্রিমিয়াম-৫ ডুবে গিয়েছিল।

সৈয়দ মেহেদী হাসান/এমজেইউ