রাজবাড়ীতে মাদক মামলায় সাবেক কৃষক লীগ নেতা মো. হাবিবুর রহমানকে (৪০) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (৩ জুলাই) দুপুরে রাজবাড়ী অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১-এর বিচারক জান্নাতুন লিলিফা আকতার জা এ আদেশ দেন। রায় ঘোষণার সময় হাবিবুর রহমান আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত হাবিবুর রহমান রাজবাড়ীর গোয়ালন্দ ঘাট সংলগ্ন কুমড়াকান্দি এলাকার জোনাব আলীর ছেলে। তিনি গোয়ালন্দ উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি। সাংগঠনিক আচরণবিধি লঙ্ঘনের দায়ে ২০২৩ সালের ২৩ অক্টোবর জেলা কৃষক লীগ তাকে উপজেলা কৃষক লীগের সভাপতি পদ থেকে বহিষ্কার করে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ১ মে ফরিদপুরের র‍্যাব-৮ গোপন সংবাদের ভিত্তিতে হাবিবুর রহমানের বাড়িতে অভিযান চালিয়ে তার হেফাজতে থাকা ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করে। এ সময় হাবিবুর রহমানকে আটক করা হলে তিনি প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেন বিভিন্ন স্থান থেকে ফেনসিডিল সংগ্রহ করে সেগুলো বিক্রি করাই তার পেশা।

রাজবাড়ী আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট উজির আলী শেখ বলেন, আদালত দীর্ঘ শুনানি শেষে সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে আসামি হাবিবুর রহমানকে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করেছেন। এ রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট।

মীর সামসুজ্জামান সৌরভ/এমজেইউ