গাইবান্ধার পলাশবাড়ীতে রুবেল মিয়া হত্যার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও উপযুক্ত বিচার চেয়ে জেলা প্রশাসক (ডিসি), পুলিশ সুপার (এসপি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে। মঙ্গলবার একই দাবিতে আয়োজিত এক মানববন্ধন শেষে স্মারকলিপি দেওয়া হয়।

এর আগে সকাল ১১টায় পলাশবাড়ীর ঠুঠিয়াপুকুর বাসস্ট্যান্ডে এই মানববন্ধনের আয়োজন করা হয়। এতে হত্যাকারী ও তাদের সহযোগীদের দ্রুত গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি জানানো হয়। 

উল্লেখ্য, গত ১৮ জুন পলাশবাড়ীর বোর্ড বাজার এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ হয়। এ সময় উভয় পক্ষকে শান্ত করতে গেলে রুবেল মিয়াকে চাইনিজ কুড়াল দিয়ে নৃশংসভাবে কোপায় আসামিরা। গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে গাইবান্ধা সদর হাসপাতাল এবং পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার মাথায় শতাধিক সেলাই শেষে ঢাকায় পাঠানো হয়।

এরপর তাকে ঢাকার মেট্রোপলিটন মেডিকেল সেন্টারে ভর্তি করা হয় এবং ডা. কনক কান্তি বড়ুয়ার তত্ত্বাবধানে অস্ত্রোপচার করা হয়। কিন্তু চিকিৎসাধীন অবস্থায় গত ২১ জুন মারা যান রুবেল মিয়া। 

এ ঘটনায় ১৭ জনকে আসামি করে পলাশবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। র‌্যাব ও পুলিশের যৌথ অভিযানে এখন পর্যন্ত ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।  

এসকেডি