দুর্নীতি-দুঃশাসন, লুটপাট, অর্থপাচার, খেলাপি ঋণ-ব্যাংক ডাকাতি রোধের দাবিতে রংপুরে বিক্ষোভ সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট। মঙ্গলবার (২ জুলাই) দুপুরে নগরীর কাচারি বাজার সংলগ্ন আরপিএমপি কমিশনারের কার্যালয়ের সামনের সড়কে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বাম গণতান্ত্রিক জোটের জেলা আহ্বায়ক আনোয়ার হোসেন বাবলুর সভাপতিত্বে বক্তব্য দেন সিপিবি রংপুর জেলার সাধারণ সম্পাদক কাফি সরকার, বাসদ (মার্কসবাদী) রংপুর জেলা কমিটির সদস্য সচিব আহসানুল আরেফিন তিতু প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, দিনরাত কঠোর পরিশ্রম করেও দেশের শ্রমজীবী মানুষ তিনবেলা পেটপুরে খেতে পারে না। অথচ সেখানে একজন সরকারি কর্মকর্তা ১৫ লাখ টাকায় ঈদের ছাগল কেনে, স্ত্রী-পুত্র-কন্যার নামে শত শত বিঘা জমি, হাজার হাজার কোটি টাকার সম্পদের পাহাড় গড়ছে। পুলিশের সর্বোচ্চ পদে থেকে সরকারের ছত্রছায়ায় সর্বোচ্চ লুটপাট করেছে বেনজীর আহমেদ। এ ছাড়া ব্যাংক লুটপাট, অর্থ বিদেশে পাচার চলছে অবাধে।

নেতৃবৃন্দ আরও বলেন, বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ থেকে যতটুকু জানা যায় তা ডুবন্ত হিমশৈলের উপরের অংশটুকু শুধু। এই দুর্নীতি-লুটপাটের শিকড় অনেক গভীরে। বিনা ভোটে ক্ষমতায় আসা এই সরকারের বিভিন্ন অংশ এ সমস্ত অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত। ফলে জনগণের অংশগ্রহণে বাম শক্তির নেতৃত্বে ব্যাপক গণআন্দোলন গড়ে তোলা ছাড়া বিকল্প কোনো পথ নেই।

এই কর্মসূচি থেকে অবিলম্বে দুর্নীতি-দুঃশাসন, লুটপাট, অর্থপাচার, খেলাপি ঋণ-ব্যাংক ডাকাতি রোধে কালো টাকা, খেলাপি ঋণ ও পাচারের টাকা উদ্ধার, আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পদ বাজেয়াপ্ত; দুর্নীতিবাজ, ঋণখেলাপি, অর্থপাচারকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানানো হয়।

ফরহাদুজ্জামান ফারুক/এমজেইউ