হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনের সংসদ সদস্য ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে হত্যার হুমকির প্রতিবাদ এবং হুমকিদাতাদের শনাক্ত করে অতি দ্রুত আইনের আওতায় নিয়ে আসার দাবিতে সিলেটে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার (৩০ জুন) বিকেলে সিলেট নগরের চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সিলেটের সর্বস্তরের জনসাধারণের ব্যানারে ও হবিগঞ্জ কমিউনিটি সিলেটের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, বৃহত্তর সিলেটের কৃতী সন্তান ও মানবতার ফেরিওয়ালা, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদকারী, দুর্নীতিবাজ এবং লুটপাটকারীদের মূর্তিমান আতঙ্ক ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এমপিকে হত্যার হুমকিদাতা ও তাদের নির্দেশদাতা গডফাদারদের অতিদ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসতে হবে। পাশাপাশি ব্যারিস্টার সুমনের নিরাপত্তা-ব্যবস্থা জোরদার করতে করতে হবে।

বক্তারা আরও বলেন, ব্যারিস্টার সুমন দেশের রাঘববোয়ালদের দুর্নীতি নিয়ে জাতীয় সংসদে সোচ্চার আছেন। পাশাপাশি উচ্চ আদালতেও তিনি দুর্নীতিবাজদের বিরুদ্ধে সক্রিয়। তাকে হুমকি দিয়ে লাভ নেই, কারণ আমরা সবাই দুর্নীতির বিরুদ্ধে রয়েছি। অবিলম্বে হুমকিদাতাদের শনাক্ত করে গ্রেপ্তার করা না হলে সিলেটে ধারাবাহিক কর্মসূচি পালন করা হবে।

মানববন্ধনে অংশগ্রহণ করে বক্তব্য দেন সিলেট প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ ও দৈনিক সিলেটের ডাকের সিনিয়র রিপোর্টার কাউসার চেীধুরী, ব্যাংক ম্যানেজার মো. শফিক মিয়া মজুমদার, ব্যারিস্টার সুমন ফুটবল অ্যাকাডেমির ভাইস প্রেসিডেন্ট ও দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি মো. আহসান হাবীব, বিশিষ্ট ব্যবসায়ী আজিজুর রহমান, ইঞ্জিনিয়ার শাহজান সিরাজ, হাফিজ আলবাব হোসেন, হবিগঞ্জ কমিউনিটি সিলেটের আহ্বায়ক মো. ছাইফুল ইসলাম প্রমুখ।

মাসুদ আহমদ রনি/এমজেইউ