যশোরের মনিরামপুরে তৃতীয় লিঙ্গের (হিজড়া) মঙ্গলী খাতুন পলি হত্যার ঘটনায় ঘাতক রমজান হোসেন বাবুকে (২৭) গ্রেপ্তার করেছে যশোর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। শনিবার (২৯ জুন) সাড়ে ৬টার দিকে যশোর শহরতলীর মুড়লী মোর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর হত্যার ঘটনায় ব্যবহৃত চাপাতি এবং হত্যার পর লুট করা স্বর্ণালংকার, নগদ ১২০০ টাকা, আসামির ব্যবহৃত মোবাইল ফোন ও নিহত পলির রক্তমাখা কাপড়ের অংশ বিশেষ উদ্ধার করেছে পুলিশ।

নিহত তৃতীয় লিঙ্গের মঙ্গলী খাতুন পলির সঙ্গে আসামি রমজানের দীর্ঘদিনের সম্পর্ক ছিল। সম্পর্কচ্ছেদের চেষ্টায় ব্যর্থ হয়েই পলিকে হত্যা করেন রমজান। রোববার (৩০ জুন) দুপুরে যশোর ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) বেলাল হোসাইন। 

আসামি রমজান হোসেন বাবু মনিরামপুর উপজেলার কামালপুর গ্রামের আলী আহমেদের ছেলে। 

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) বেলাল হোসাইন জানান, গত ২৮ জুন সন্ধ্যা ৭টার দিকে মনিরামপুরের মাছনা মোড়লপাড়া গ্রামে তৃতীয় লিঙ্গের মঙ্গলী খাতুন পলির বসতঘরের বারান্দায় গলাকাটা মরদেহ উদ্ধার করে মনিরামপুর থানা পুলিশ। এ ঘটনায় নিহতের ভাই মিজানুর রহমান বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা করেন। যশোর ডিবি পুলিশের একটি চৌকস টিম তদন্তে নেমে ২৪ ঘণ্টার মধ্যে ঘটনায় জড়িত অপরাধীকে শনাক্ত করে।
 
এরপর শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে যশোর শহরতলীর মুড়লী মোড় থেকে আসামি রমজান হোসেন বাবুকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। এরপর তার দখল থেকে পলির ঘর থেকে চুরি করা স্বর্ণালংকার, আসামির ব্যবহৃত মোবাইল উদ্ধারসহ আসামি রমজানের স্বীকারোক্তি মোতাবেক তার বসতবাড়ি থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত ধারালো চাপাতি, ঘটনাস্থল থেকে চাপাতির রক্তমুছা কাপড় উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে আসামি রমজান হোসেন বাবু একজন কুখ্যাত চোর ও মাদকসেবী। তার বিরুদ্ধে একাধিক চুরি ও মাদক মামলা রয়েছে। নিহত তৃতীয় লিঙ্গের মঙ্গলী খাতুন পলির সঙ্গে আসামি রমজানের দীর্ঘদিনের সম্পর্ক ছিল। সম্পর্কচ্ছেদের চেষ্টায় ব্যর্থ হয়েই পলিকে হত্যা করেন রমজান। ঘটনার দিন পলির বাসায় চুরির পরিকল্পনা করে বাড়িতে যান রমজান। গভীর রাতে পলির বাড়িতে চুরির সময় টের পেয়ে তাদের মধ্যে ধস্তাধস্তির একপর্যায়ে ঘরে থাকা ধারালো চাপাতি দিয়ে গলায় ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে পলিকে হত্যা করেন। এরপর তার ঘরে থাকা স্বর্ণের কানের দুল, নগদ ২ হাজার ২৫০ টাকা চুরি করে পালিয়ে যান রমজান।

এ্যান্টনি দাস অপু/আরএআর