সমা‌লোচনার মু‌খে দুঃখ প্রকাশ ক‌রে মোমবাতি ও দেশলাই নিয়ে যাওয়ার নির্দেশনা প্রত্যাহার ক‌রেছে টাঙ্গাইলের মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ মহাবিদ্যালয় কর্তৃপক্ষ। রোববার (৩০ জুন) সকা‌লে বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ মহাবিদ্যালয়ের অধ‌্যক্ষ মোহাম্মদ আমিনুল ইসলাম।

এর গতকাল শ‌নিবার রা‌তে মোমবাতি ও দেশলাই নিয়ে যাওয়ার নো‌টিশ নি‌য়ে অনলাইন নিউজ‌ পোর্টাল ঢাকা‌ পো‌স্টে ‘এইচএস‌সি পরীক্ষার্থী‌দের কে‌ন্দ্রে মোমবা‌তি-‌দেশলাই আনার নির্দেশ’ শি‌রো‌না‌মে সংবাদ প্রকা‌শিত হ‌য়ে‌।

পরে ওই রা‌তেই কলেজের অধ‌্যক্ষ মোহাম্মদ আমিনুল ইসলাম স্বাক্ষরিত আরেক‌টি নো‌টি‌শে বলা হ‌য়, ‘পরীক্ষার্থীদের উদ্দেশ্যে সম্ভাব্য দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে যে মোমবাতি ও দেশলাই নিয়ে যাওয়ার নির্দেশনা দেওয়া হয়েছিল তা প্রত্যাহার করা হলো এবং উক্ত নোটিশের ফলে যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে তার জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। বিরূপ আবহাওয়া সৃষ্টি হলে কেন্দ্র কর্তৃপক্ষ নিজ দায়িত্বে ব্যবস্থা গ্রহণ করবে।’

মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ মহাবিদ্যালয়ের অধ‌্যক্ষ মোহাম্মদ আমিনুল ইসলাম বলেন, অন‌্য এক‌টি কলেজের অধ‌্যক্ষের পরাম‌র্শে এই বিভ্রান্তি সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। পরে গতকাল রা‌তেই নো‌টিশ‌টি প্রত‌্যাহার করা হ‌য়ে‌ছে। নতুন ক‌রে আরে‌ক‌টি নো‌টিশ জা‌রি ক‌রা হ‌য়ে‌ছে। বিরূপ আবহাওয়া সৃষ্টি হলে কেন্দ্র কর্তৃপক্ষ ব্যবস্থা গ্রহণ কর‌বে।

তিনি আরও বলেন, আস‌লে শিক্ষকতা জীব‌নে প্রথম পরীক্ষাকেন্দ্রের দা‌য়িত্ব পে‌য়ে‌ছি, তাই হয়ত ভুল হ‌য়ে‌ছে।

অভি‌জিৎ‌ ঘোষ/এমজেইউ