বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক বাবু জয়ন্ত কুমার কুন্ডু বলেছেন, গেল কোরবানিতে মাত্র একটি ছাগল দেখে; আরও কত শত ছাগল রয়েছে অগোচরেই। গেল ১৫ বছরে খেয়ে নাদুস-নুদুস হওয়া সব ছাগলগুলোকে জাতির সামনে হাজির করতে হবে। বাংলাদেশের মাটিতেই আওয়ামী ছাগলগুলোর বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। এজন্য প্রয়োজন বিএনপির ইস্পাত কঠিন ঐক্যবদ্ধ আন্দোলন। তাই সকল ভেদাভেদ ভুলে ঘর গোছাতে হবে।

শনিবার (২৯ জুন) দুপুরে নগরীর কে. ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে খুলনা জেলা বিএনপির প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

বিএনপির কেন্দ্রীয় নেতা জয়ন্ত কুমার কুন্ডু আরও বলেন, আওয়ামী সরকারের কাছে দেশের ১৮ কোটি মানুষ যেন সংখ্যালঘুতে পরিণত হয়েছে। তাই ঐক্যবদ্ধভাবে সরকারের পতন নিশ্চিত করে জনগণকে বাংলাদেশের সার্বভৌমত্ব ফিরিয়ে দিতে হবে। ভোটাধিকার নিশ্চিত করতে হবে। তবেই বন্দিদশা থেকে মুক্তি পাবেন বাংলাদেশের প্রথম নারী মুক্তিযোদ্ধা তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খানের সভাপতিত্বে সূচনা বক্তব্য দেন সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পী। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে আগামী ১ জুন দলীয় কার্যালয়ের সামনে খুলনা বিএনপির বিক্ষোভ সমাবেশ সফলে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় জেলা বিএনপি নেতৃবৃন্দ, অঙ্গ সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ ও উপজেলা, পৌরসভার সভাপতি, সদস্য সচিব এবং সাধারণ সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় গৃহীত গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের মধ্যে রয়েছে, কমিটি না হওয়া জেলার সকল ইউনিয়নে শিগগরিই কমিটি পুনর্গঠন করতে হবে। কয়রা উপজেলা বিএনপি কমিটি দিতে ব্যর্থ হলে, জেলা বিএনপি একটি টিম করে কয়রার সাতটি ইউনিয়নে বিএনপি কমিটি পুনর্গঠনের নির্দেশনা দেওয়া হয়। আগামী ১ জুলাই বিক্ষোভ সমাবেশ সফলে সর্বস্তরের নেতাকর্মীর বিপুল জমায়েত নিশ্চিত করতে সকলকে দায়িত্ব পালন করার আহ্বান জানানো হয়। এ ছাড়া প্রবীণ বিএনপি নেতা চৌধুরী কওসার আলী, মেজবাউল আলম ও খান সাইদুজ্জামানের সুস্থতা কামনা করেন নেতৃবৃন্দ।

জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক আশরাফুল আলম নান্নুর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক শেখ আবু হোসেন বাবু, খান জুলফিকার আলী জুলু, সাইফুর রহমান মিন্টু, এসএ রহমান বাবুল, মোল্লা খায়রুল ইসলাম, মো. রকিব মল্লিক, মোস্তফাউল বারী লাভলু, মোল্লা মোশাররফ হোসেন মফিজ, অধ্যাপক মনিরুল হক বাবুল, শেখ তৈয়বুর রহমান ও এনামুল হক সজল, ডা. আব্দুল মজিদ, ইলিয়াস হোসেন মল্লিক, মো. হাফিজুর রহমান, আনিছুর রহমান ও এসএম মুর্শিদুর রহমান লিটন প্রমুখ। 

মোহাম্মদ মিলন/এএএ