গ্রেপ্তার প্রধান আসামি আশরাফুল হকের স্ত্রী আনোয়ারা বেগম ওরফে আম্বিয়া এবং ঘোড়াপাখিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. আশরাফুল হক

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য আব্দুস সালাম এবং হরিনগর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মতিনকে হত্যার ঘটনায় ৫২ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। এতে শিবগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও নয়ালাভাঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আশরাফুল হককে প্রধান আসামি করা হয়েছে।

শুক্রবার (২৮ জুন) রাতে নিহত আওয়ামী লীগ নেতা আব্দুস সালামের স্ত্রী ফেরদৌসী বেগম বাদী হয়ে শিবগঞ্জ থানায় মামলাটি করেন। বিষয়টি নিশ্চিত করেছেন শিবগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন।

শনিবার (২৯ জুন) দুপুরে ওসি সাজ্জাদ হোসেন জানান, হত্যা মামলায় ৫২ জনের নাম উল্লেখ ও একইসঙ্গে অজ্ঞাত আরও ২০-২৫ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। ইতোমধ্যে দুইজনকে গ্রেপ্তারও করা হয়েছে। তারা হলেন- মামলার প্রধান আসামি আশরাফুল হকের স্ত্রী আনোয়ারা বেগম ওরফে আম্বিয়া এবং ঘোড়াপাখিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. আশরাফুল হক।

প্রসঙ্গত, গত ২৭ জুন রাতে শিবগঞ্জের রানীহাটি কলেজ মোড় সংলগ্ন আশ্রয়ণ প্রকল্প এলাকার গুচ্ছ গ্রামে গুলি করে হত্যা করা হয় আওয়ামী লীগ নেতা আব্দুস সালাম ও মতিন মাস্টারকে। এই সময় আরও একজন আহত হন।

খোঁজ নিয়ে জানা যায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নয়ালাভাঙ্গা এলাকায় দীর্ঘদিন ধরে দুই পক্ষের বিরোধ চলছে। বিরোধের জের ধরে গত এক বছরে চারজনকে হত্যার ঘটনা ঘটেছে। এক পক্ষের নেতৃত্বে ছিলেন আব্দুস সালাম। অপর পক্ষের নেতৃত্ব দেন আশরাফুল হক। তাদের দুজনের বিরুদ্ধে আগেও হত্যাসহ বিভিন্ন অপরাধে বেশ কিছু মামলা হয়েছে।

মো. আশিক আলী/এমজেইউ