মুন্সীগঞ্জের গজারিয়ায় শাহাদাত হোসেন (৩৬) নামে এক যুবককে বাড়ি থেকে তুলে নিয়ে তার এক হাত ও এক পা ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। বৃহস্পতিবার (২৭ জুন) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার গুয়াগাছিয়া ইউনিয়নের গুয়াগাছিয়া গ্রামে এ ঘটনা ঘটে।
 
আহত শাহাদাত হোসেন গুয়াগাছিয়া ইউনিয়নের গুয়াগাছিয়া গ্রামের মৃত আবদুল মজিদ সৈয়ালের ছেলে।  
 
স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় নিজের বাড়িতে শুয়ে ছিলেন শাহাদাত হোসেন। এ সময় একই ইউনিয়নের জামালপুর গ্রামের নয়ন, রিপন, পিয়াসসহ ৫ থেকে ৬ জন অস্ত্র ঠেকিয়ে বাড়ি থেকে ইঞ্জিন চালিত একটি ট্রলারে করে তুলে নিয়ে যায়। এরপর চাঁদপুরের মতলব উপজেলার বেলতলী লঞ্চঘাট এলাকায় নিয়ে রড দিয়ে পিটিয়ে তার এক হাত ও এক পা ভেঙে ফেলে রেখে চলে যায়। পরে খবর পেয়ে স্বজনরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা দিয়ে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে রেফার্ড করেন।
 
আহত শাহাদাত হোসেন বলেন, সন্ধ্যায় আমি বাড়িতে ছিলাম। জামালপুর গ্রামের মাহমুদ আলীর ছেলে পিয়াস, তোফায়েল হোসেনের ছেলে শ্রাবণ ও খালেক মিয়ার ছেলে জামানসহ পাঁচ জন আমাকে তুলে নিয়ে যায় বেলতলী এলাকায়। সেখানে নিয়ে আমাকে এলোপাতাড়ি মারধর করে। এ সময় ওদুদ নামে এক সন্ত্রাস আমাকে পিস্তল ঠেকিয়ে বলে আমার ছোট ভাই উজ্জ্বলকে তাদের হাতে তুলে দিতে। তাহলে তারা আমাকে ছেড়ে দিবে। তারা আমার হাতে দুটি পিস্তল দিয়ে ভিডিও করে স্বীকারোক্তি নেয় এবং একটি স্ট্যাম্পে স্বাক্ষর নেয় যে আমি তাদের এখানে ডাকাতি করতে এসেছি।
 
আহত শাহাদাত হোসেনের ভাই উজ্জ্বল সৈয়াল জানান, তার ভাইয়ের অবস্থা খুবই খারাপ। চিকিৎসকেরা জানিয়েছেন, তার এক হাত ও এক পা ভেঙে গেছে।
 
গজারিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাজিব খাঁন বলেন, ঘটনাস্থলে পুলিশ পরিদর্শন করেছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
 
ব.ম শামীম/এএএ