চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। বাড়ি থেকে খেলতে বের হয়ে এই দুই শিশু নিখোঁজ হয়। এরপর রাত সাড়ে ৯টার দিকে পুকুরে জাল ফেলার পর মেলে তাদের মরদেহ।

বৃহস্পতিবার (২৭জুন) বিকেলে উপজেলার ৫নং সদর ইউনিয়নের সুহিলপুর গ্রামের হাওলাদার বাড়িতে এই মর্মান্তিক ঘটনা ঘটে।

পানিতে ডুবে প্রাণ হারানো শিশুরা ওই বাড়ির শাহ পরানের ছেলে ওমর ফারুক (৬) ও একই বাড়ির জুয়েল আহমেদের ছেলে জিহাদ হোসেন (৫)। তারা সম্পর্কে মামাতো ফুফাতো ভাই ছিল।

স্থানীয়রা জানান, বাড়ির লোকজন শিশু দুটিকে খুঁজে না পেয়ে আসর নামাজের পর মাইকিং করে এবং বাড়ির আশপাশের পুকুরগুলোতে খোঁজ করে। পরে সাড়ে ৯টার পর ওই বাড়ির পুকুরে জাল ফেলেন তারা। সেই জালে আটকায় শিশুদের নিথর দেহ। উদ্ধারের পর পর তাদের উপজেলা স্বস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানকার দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

নিহতদের পরিবারের বরাত দিয়ে ৫নং সদর ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান ইউসুফ প্রধানীয়া সুমন জানান, শিশুরা আসরের আযানের কিছু পর বাড়ির সামনে খেলতে গিয়ে নিখোঁজ হয়। রাত ৮ টা পর্যন্ত এলাকায় খোঁজ খবর নেওয়া হয়। এরপর বাড়ির লোকজন পুকুরে জাল ফেলে। প্রায় আধা ঘন্টা পরে একই জালে দুই শিশুর লাশ আটকে যায়। এর পরেই তাদেরকে উপজেলা স্বস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক উভয়কে মৃত ঘোষণা করেন।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে হাজীগঞ্জ থানা পুলিশের ওসি মোহাম্মদ আব্দুর রশিদ বলেন, নিহতদের পরিবারের অভিযোগ না থাকায় ময়না তদন্ত ছাড়াই পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।

আনোয়ারুল হক/এমটিআই