চলন্ত ট্রেনের ছাদে সাপ দেখে আতঙ্ক ছড়িয়ে পড়ে সান্তাহার রেলওয়ে স্টেশন থেকে পঞ্চগড়ের উদ্দেশ্যে ছেড়ে আসা আন্তঃনগর দোলনচাঁপা এক্সপ্রেসের যাত্রীদের মাঝে।

বুধবার (২৬ জুন) বেলা ১১টায় দোলনচাঁপা এক্সপ্রেসের একটি বগির ছাদে সাপটি দেখা যায়। তবে ট্রেনটি পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা রেলস্টেশনে পৌঁছানোর পর ওই সাপের কোনো হদিস মেলেনি বলে জানান স্টেশন মাস্টার মাসুদ পারভেজ। 

তিনি বলেন, সান্তাহার রেলওয়ে স্টেশন থেকে পঞ্চগড়ে আসা আন্তঃনগর দোলনচাঁপা এক্সপ্রেসের যাত্রীরা সাপটি দেখে ভিডিও করে আমাদের পাঠিয়েছে। প্রাথমিকভাবে দেখে মনে হচ্ছে এটি গোখরা সাপ। ট্রেনটি স্টেশনে পৌঁছালে আমরা তল্লাশি চালাই। তবে সাপটিকে পাওয়া যায়নি।

জানা যায়, প্রথমে কোনো এক যাত্রী সাপটি দেখতে পান। এরপর আতঙ্কের সৃষ্টি হলে যাত্রীরা দায়িত্বরতদের অবগত করেন। অনেকে সেটি ভিডিও ধারণ করে স্টেশনের কর্তৃপক্ষের কাছে পাঠায়। ট্রেনটি রাত ১১টার সময় পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে পৌঁছায়। রাতেই ট্রেনের স্টাফসহ স্টেশন সংশ্লিষ্টরা খোঁজাখুঁজি করলেও সাপটি খুঁজে পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, যাত্রা পথে সাপটি কোনো এক সময়ে ট্রেনের ছাদে এসে পড়ে, এরপর সে ট্রেন থেকে লাফ দেওয়ার চেষ্টাকালে যাত্রীদের ভিডিওতে ধরা পড়ে।

সাপের কথা শুনে স্টেশনে দেখতে আসা হামিদার রহমান ও আনোয়ারুল নামে দুইজন বলেন, আমরা মোবাইলে সাপের ভিডিও দেখে এসেছি। ভিডিওতে দেখে মনে হচ্ছে রাসেলস ভাইপার আবার গোখরা সাপও মনে হচ্ছে। তবে সচক্ষে না দেখা পর্যন্ত কি সাপ তার ঠিকভাবে বলা যাচ্ছে না। তবে সাপটি ট্রেন থেকে গেলে অঘটনও ঘটে যেতে পারে।

এসকে দোয়েল/আরকে