ব্রাহ্মণবাড়িয়ায় সুমন মিয়া (৩০) নামে এক যুবককে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত নজরুল ইসলাম (৪৪) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (২৬ জুন) ভোররাতে সদর উপজেলার বুধল ইউনিয়নের বেতবাড়িয়া গ্রামে এ হত্যাকাণ্ড ঘটে। 

নিহত সুমন মিয়া বেতবাড়িয়া গ্রামের আবদুল হাকিমের ছেলে। গ্রেপ্তারকৃত নজরুল ইসলাম গোপালগঞ্জ জেলার গোপিনাথপুর এলাকার আবদুল মালেকের ছেলে। নজরুল ইসলামের বাড়ি গোপালগঞ্জে হলেও তিনি বর্তমানে সাভারে থাকেন। তার স্ত্রী ও দুই ছেলে আছে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) সুমন চন্দ্র বনিক বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি জানান, বেতবাড়িয়া গ্রামের সুরমা আক্তার পাখির সঙ্গে মোবাইল ফোনে সম্পর্ক হয় নজরুল ইসলামের। গত আড়াই বছর ধরে তাদের সম্পর্ক চলছিল। নজরুল মাঝে মাঝে ব্রাহ্মণবাড়িয়ায় আসতেন। এরই মাঝে নজরুল খবর পান পাখি তার চাচাতো ভাই সুমনের সঙ্গেও প্রেম করেন। এ খবরে বুধবার ভোরে পাখিকে হত্যার উদ্দেশ্যে ছুরি নিয়ে তার ঘরে ঢোকেন। ঘরে ডুকে দেখেন পাখির সঙ্গে তার চাচাতো ভাই সুমন। এ অবস্থায় নজরুলের ছুরিকাঘাতে সুমন আহত হন। তাকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

এই পুলিশ কর্মকর্তা বলেন, নজরুলের দেওয়া এসব তথ্য পুলিশ যাচাই-বাছাই করছে। নজরুল ও পাখিসহ তার পরিবারকে মুখোমুখি করে জিজ্ঞাসাবাদ করা হবে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আসলাম হোসেন বলেন, এ ঘটনায় নিহত সুমনের বাবা আবদুল হাকিম বাদী হয়ে থানায় মামলা করেছেন। আমরা আসামি নজরুল ইসলামকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে। 

মাজহারুল করিম অভি/আরএআর