কুড়িগ্রামের তিস্তা নদীতে নৌকাডু‌বির ৭ দিন পর নিখোঁজ ৫ জনের মধ্যে রুপালী নামের এক নারীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তবে এখনও নিখোঁজ ৩ শিশুসহ ৪ জনের মরদেহের সন্ধান মেলেনি।

মঙ্গলবার (২৫ জুন) বিকেলে বজরা ইউনিযনের চর বজরা দক্ষিণ শাহাবুদ্দিনের ঘাটের পশ্চিম তীরে স্থানীয়রা একটি মরদেহ ভাসতে দেখে। পরে তারা সেটি উদ্ধার করে পুলিশে খবর দেয়। এ ঘটনায় আরও ৪ যাত্রী এখনো নিখোঁজ রয়েছে। 

১৯ জুন সন্ধ্যা ৭টায় উলিপুর উপ‌জেলার বজরা ইউনিয়‌নের সাদুয়া দামারহাট এলাকায় ২৫ যাত্রী নিয়ে শ্যালো ইঞ্জিন চালিত একটি নৌকা ডুবে যায়। নৌকাটি দাওয়াত খাওয়ার জন্য পুরাতন বজরা ঘাট থেকে গাইবান্দার সুন্দরগঞ্জ উপ‌জেলার বেলকায় যাচ্ছি‌ল। তিস্তার তীব্র স্রোতের কারণে নৌকাডুবির ঘটনা ঘটে। 

এ সময় তীরবর্তী মানুষজনের সহায়তায় ১৮ জন সাতরে তীরে উঠলেও নিখোঁজ হয় ৭ যাত্রী। এছাড়া নৌকাডুবির কিছু সময় পর ওই দিনই ঘটনাস্থলের কাছেই এক শিশুর মরদেহ উদ্ধার করে স্থানীয়রা। ঘটনার ৪ দিন পর কুলসুম নামের আরেক শিশুর মরদেহ উদ্ধার করা হয়।

বাকি নিখোঁজরা হলেন- আনিছুর রহমান (৩৫) ও মেয়ে আইরিন (১০)। এছাড়া ইরামনি (১০) ও শামিম (৮)।

নিখোঁজ রুপালী বেগমের মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন উলিপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মর্তুজা।

জুয়েল রানা/আরকে