কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে সুপারির বস্তায় ভরে নিয়ে যাওয়ার সময় বিপুল পরিমাণে ফেনসিডিলসহ ১ জনকে আটক করেছে পুলিশ। 

মঙ্গলবার (২৫ জুন) সন্ধ্যায় উপজেলার বাসটার্মিনালের কাঁচা বাজার এলাকা থেকে ১০টি সুপারির বড় বস্তার ভিতর থেকে ৫৮৫ পিস ফেনসিডিলের বোতলসহ শামীম (২৯) নামের এক যুবককে আটক করে ভূরুঙ্গামারী থানা পুলিশ। আটক যুবক নারায়ণগঞ্জের ফতুল্লা উপজেলার গাউছিয়া এলাকার মৃত তাইজুল ইসলামের ছেলে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে  জানা যায়, সন্ধ্যায় ১০টি বড় বস্তায় উপরে ও নীচে সুপারি আর মাঝখানে ফেনসিডিল ভরে আহসান এন্টারপ্রাইজের একটি বাসে বুকিং করার জন‍্য আসে শামীম। ১০ বস্তা মালের চালান করার সময় নাম ঠিকানা জানতে চাইলে ও সুপারি কেনার চালান দেখতে চাইলে শামীম দেখাতে অপারগতা প্রকাশ করে। তার আচরণে সন্দেহ হলে বাসের কাউন্টার মাস্টার নুর আলম ১০ বস্তা সুপারিসহ শামীমকে উপজেলা সুপারি ব‍্যবসায়ী সমিতির কার্যালয়ে নিয়ে যায়। পরে সুপারি ব‍্যবসায়ী সমিতির সভাপতি পুলিশকে বিষয়টি জানান। ভূরুঙ্গামারী থানার ওসি ও সার্কেল এএসপির নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে এসে সুপারির বস্তা খুলে ৫৮৫ বোতল ফেনসিডিল উদ্ধার করে এবং ফেনসিডিল ও সুপারিসহ শামীমকে আটক করে থানায় নিয়ে আসে।

ভূরুঙ্গামারী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন ঘটনার সত‍্যতা নিশ্চিত করে জানান, আটক ব‍্যক্তির বিরুদ্ধে মাদক দ্রব‍্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে কুড়িগ্রাম কোর্টে পাঠানো হবে। এ ঘটনার সাথে আরও কেউ জড়িত আছে কি না তা জানার জন‍্য জিজ্ঞাসাবাদ চলছে।

জুয়েল রানা/আরকে