৫৭ লক্ষাধিক টাকা বিদ্যুৎ বিল বকেয়া থাকায় লালমনিরহাট রেলওয়ে বিভাগের আওতাধীন পুরো এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে নেসকো। মঙ্গলবার বিকেল ৩টায় রেলওয়ের পাওয়ার হাউসের মেইন সংযোগ বিচ্ছিন্ন করে নেসকো লালমনিরহাট অফিস।

লালমনিরহাট রেলওয়ে বিভাগ গত ৩ মাস বিদ্যুৎ বিল বকেয়া রাখে। বিল পরিশোধের জন্য নেসকো স্থানীয় অফিস থেকে বারবার নোটিশ দিয়ে তাগিদ দেওয়া হলেও বকেয়া ৫৭ লাখ ৬ হাজার ৩৭৩ টাকা পরিশোধ করা হয়নি। পরে রেলওয়ের পাওয়ার হাউসের মেইন সংযোগ বিচ্ছিন্ন করে নেসকো লালমনিরহাট অফিস।

মঙ্গলবার লালমনিরহাট রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা যায়, দীর্ঘসময় বিদ্যুৎ না থাকায় রেলওয়ে বিভাগীয় স্টেশনে অপেক্ষমাণ যাত্রীরা প্রচণ্ড গরমে চরম দুর্ভোগ পোহাচ্ছেন। দীর্ঘ সময় জেনারেটরের সাহায্যে ঢাকাগামী ট্রেনসহ আন্তঃনগর অন্যান্য ট্রেনের টিকিট বিক্রি করা হচ্ছে। সন্ধ্যা নামতেই পুরো স্টেশন এলাকায় অন্ধকার নেমে আসে। স্টেশনে থাকা যাত্রীরা মোবাইল ফোনের লাইট জ্বালিয়ে ঝুঁকি নিয়ে ট্রেনে ওঠা-নামা করেন। বিদ্যুৎ না থাকায় স্টেশনে থাকা ট্রেনগুলো ধোয়ামোছা করতে পারছিলেন না কর্তব্যরতরা।

রেলওয়ে স্টাফ কোয়ার্টারেও ভোগান্তিতে পড়েন বাসিন্দারা। সবচেয়ে বেশি সমস্যায় পড়েন শিশু ও বয়োবৃদ্ধরা।  

লালমনিরহাট রেলওয়ে স্টেশন মাস্টার নুরুন্নবী ইসলাম জানান, মঙ্গলবার বিকেল ৩টায় হঠাৎ বিদ্যুৎ চলে যায়। পরে জানতে পারি, বিদ্যুৎ বিল বকেয়া থাকার কারণে পুরো রেল বিভাগের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। বিদ্যুৎ না থাকায় পুরো স্টেশনে অন্ধকার নেমে এসেছে। এটি বিপজ্জনক অবস্থা।   

লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় বৈদ্যুতিক কর্মকর্তা খায়রুল আলম জানান, বিদ্যুৎ বিল বকেয়া থাকায় সংযোগ বিচ্ছিন্ন করে বিদ্যুৎ বিভাগ।

লালমনিরহাট নেসকোর বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী প্রশান্ত কুমার রায় জানান, গত ৩ মাস থেকে বিদ্যুৎ বিল দেয়নি রেল বিভাগ। বিল পরিশোধের জন্য একাধিকবার দাপ্তরিক চিঠি দিয়ে তাগিদ দেওয়া হয়। মোট ৫৭ লাখ ৬ হাজার ৩৭৩ টাকা বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। ফলে সংযোগ বিচ্ছিন্ন করা হয়। 

নিয়াজ আহমেদ সিপন/এনএফ