টানা ২৩ ঘণ্টা বন্ধ থাকার পর ময়মনসিংহ ও নেত্রকোণা জেলায় তিতাসের গ্যাস সরবরাহ চালু হয়েছে। এতে দীর্ঘ সময় দুর্ভোগে থাকার পর স্বস্তি ফিরেছে গ্রাহকদের মাঝে। 

মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে এই দুই জেলায় বন্ধ থাকা গ্যাস সরবরাহ চালু হয়েছে। 

রাত ১১টার দিকে ময়মনসিংহ তিতাস গ্যাস বিক্রয় বিপণন কেন্দ্রের  উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) প্রকৌশলী কাজী মোহাম্মদ সাইদুল হাসান এই তথ‍্য নিশ্চিত করেছেন। 

এর আগে সোমবার রাতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল উপজেলার আমিরাবাড়ী ইউনিয়নের নারায়ণপুর গ্রামে মিনিস্টার হাইটেক পার্কের পাশে ডিফেং ইকোনমিক জোন নামে একটি চীনা কোম্পানির পাইলিং কাজ করতে গিয়ে তিতাস গ্যাস সঞ্চালন পাইপ লাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় লিকেজ সৃষ্টি হয়। এরপর থেকে মঙ্গলবার দিনভর ময়মনসিংহ ও নেত্রকোণা জেলায় গ্যাস সরবরাহ বন্ধ থাকে।

প্রকৌশলী কাজী মোহাম্মদ সাইদুল হাসান বলেন, মঙ্গলবার দিনভর মেরামত কাজ শেষে রাত সাড়ে ৮টার দিকে সঞ্চালন লাইনটি চালু করা হয়। তবে লাইনটি একদম ফাঁকা থাকায় গ্রাহক পর্যায়ে সঠিকভাবে গ্যাস পৌঁছেছে রাত সাড়ে ১০টার দিকে।  

গ্যাস সরবরাহ বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েন ময়মনসিংহ ও নেত্রকোণা জেলার লক্ষাধিক গ্রাহক। বাসাবাড়িতে গ্যাস সরবরাহ বন্ধ থাকায় ময়মনসিংহ নগরীর বিভিন্ন হোটেল রেস্টুরেন্টে ভিড় করেন মানুষ। 

নগরীর বাসিন্দা সাইফুল ইসলাম সজল বলেন, দিনভর গ্যাস না থাকায় পরিবারের সদস্যদের জন্য বিভিন্ন হোটেল রেস্টুরেন্ট থেকে খাবার সংগ্রহ করতে বেগ পোহাতে হয়েছে। তবে এখন গ্যাস সরবরাহ স্বাভাবিক হওয়ায় জনমনে স্বস্তি ফিরেছে।

এনএফ