ময়মনসিংহের ত্রিশালে ঢাকা-ময়মনসিংহ তিতাস গ্যাস সঞ্চালন লাইন ফেটে ২২ ঘণ্টা ধরে গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। চীনের একটি কোম্পানি পাইলিংয়ের কাজ করার সময় গ্যাসের লাইন ক্ষতিগ্রস্ত হয়।

সোমবার (২৪ জুন) রাত ১১টা থেকে ময়মনসিংহ অঞ্চলে গ্যাস সরবরাহ বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন লক্ষাধিক মানুষ। গ্যাস সরবরাহ বন্ধ থাকায় আবাসিক গ্রাহকদের পাশাপাশি বাণিজ্যিক গ্রাহক ও সিএনজি পাম্পগুলো গ্যাস পাচ্ছে না।

জানা যায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ত্রিশাল উপজেলার আমিরাবাড়ী ইউনিয়নের নারায়ণপুর গ্রামে মিনিস্টার হাইটেক পার্কের পাশে একটি চায়না কোম্পানির পাইলিং করতে গিয়ে সঞ্চালন লাইনে আঘাত লেগে ফেটে যায়। গতকাল সকাল সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। এতে গ্যাসের পাইপ লাইন ছিদ্র হয়ে গ্যাস বের হয়ে যাওয়ায় রাত থেকে ময়মনসিংহ ও নেত্রকোণায় গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়।     

ময়মনসিংহ তিতাস গ্যাস অফিসের ম্যানেজার (অপারেশন) হিমটন পাল জানান, লিকেজ সরানোর জন্য আমাদের টিম সোমবার রাত থেকে চেষ্টা করছে। এর আগে নিরাপত্তার জন্য আমাদের লাইনের সম্পূর্ণ গ্যাস শূন্য হওয়ার পর কাজ শুরু করা হয়েছে। আশা করছি, দ্রুত সময়ের মধ্যে গ্যাস সরবরাহ সচল হবে।  

ময়মনসিংহ তিতাস গ্যাস বিক্রয় ও কিপণন কেন্দ্রের উপমহাব্যবস্থাপক নারায়ণ চন্দ্র দে বলেন, অত্যন্ত স্পর্শকাতর গ্যাসের সঞ্চালন লাইনের পাইপ ছিদ্র হয়েছে, তা মেরামত করা অত্যন্ত জটিল প্রক্রিয়া। তবে সঞ্চালন লাইনের মেরামত কাজ চলমান আছে।

ময়মনসিংহ নগরীর তিতাস গ্যাসের গ্রাহক রবিউল ইসলাম বলেন, মঙ্গলবার রাত থেকে গ্যাস নেই। এতে রান্নার সমস্যা হচ্ছে। সকালে হোটেল থেকে রুটি কিনে নাস্তা করেছি। দিনের খাবার এখনো অনিশ্চিত। নগরীর হোটেলগুলোতেও খাবার পাওয়া যাচ্ছে না। কিন্তু কখন গ্যাস পরিস্থিতি স্বাভাবিক হবে তাও সিউর না।

তবে ময়মনসিংহ তিতাস গ্যাস বিক্রয় ও বিপণন কার্যালয়ের মহাব্যবস্থাপক সনজিৎ কুমার দে বলেন, লিকেজ মেরামতের কাজ শেষ পর্যায়ে। আশা করছি, আজ রাত সাড়ে দশটার মধ্যে গ্যাস সরবরাহ স্বাভাবিক হবে।

এএএ