সাভারের আশুলিয়ায় প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় সুমাইয়া আক্তার (২৩) নামে এক গৃহবধূকে হত্যা করা হয়েছে । এ ঘটনায় শহিদুল ইসলাম বিদ্যুৎ (৩২) নামে এক যুবককে আটক করেছে র‍্যাব। মঙ্গলবার (২৫ জুন) বিকেলে আশুলিয়ার ভাদাইল তালতলা এলাকায় সোহাগের মালিকানাধীন ভাড়া বাড়িতে এ ঘটনা ঘটে। 

নিহত সুমাইয়া রংপুরের বদরগঞ্জের আব্দুল বারির মেয়ে ও মাসুদ রানার স্ত্রী। তিনি স্বামী ও আড়াই বছরের মেয়ে মরিয়ম আক্তারের সঙ্গে আশুলিয়ার ভাদাইল তালতলা মহল্লায় ভাড়া বাড়িতে থাকতেন। 

অপরদিকে অভিযুক্ত শহিদুল ইসলাম বিদ্যুৎ নাটোরের লালপুর থানার বিজয়পুর গ্রামের আবুল হোসেনের ছেলে। তিনি আশুলিয়ার একই এলাকার বাসিন্দা। 

র‍্যাব জানায়, নিহত সুমাইয়ার পাশের কক্ষেই ভাড়া থাকতো শহিদুল। দীর্ঘ এক বছর প্রেমের প্রস্তাব দিয়ে আসলেও সুমাইয়া প্রত্যাখ্যান করেন। এতে শহিদুল পূর্বপরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে মঙ্গলবার বিকেলে ধারালো অস্ত্র দিয়ে সুমাইয়ার গলায় আঘাত করে মৃত্যু নিশ্চিত করে। 

র‌্যাব-৪ এর সিপিসি-২ নবীনগর ক্যাম্পের কর্মকর্তা সহকারী পুলিশ সুপার সাজ্জাদুর রহমান ঢাকা পোস্টকে বলেন, শহিদুলকে আটক করে র‍্যাব হেফাজতে নেওয়া হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রেম প্রত্যাখ্যান করার কারণেই এ হত্যাকাণ্ড ঘটিয়েছেন বলে শহিদুল জানিয়েছেন। 

আশুলিয়া থানা পুলিশের উপপরিদর্শক (এসআই)  মোস্তফা কামাল ঢাকা পোস্টকে বলেন, স্থানীয়দের দেওয়া খবরের ভিত্তিতে ঘটনাস্থল পরিদর্শন করে নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতের গলায় ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। এছাড়া ঘটনার সঙ্গে জড়িত একজন র‍্যাবের কাছে আটক রয়েছে। এ ঘটনায় আশুলিয়া থানায় মামলার প্রস্তুতি চলছে। 

আরএআর