সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের ঝাঐল ওভারব্রিজ এলাকায় ট্রাকচাপায় প্রাইভেটকারে থাকা পিংকি খাতুন (৩৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় প্রাইভেটকারের চালকসহ আহত হয়েছেন আরও ৪ জন। 

এ সময় ট্রাকটি মহাসড়কে উল্টে দুপাশের ১৫ কিলোমিটার মহাসড়কজুড়ে যানজটের সৃষ্টি হয়। তবে বিকেল ৪টা পর্যন্তও মহাসড়কে কয়েক কিলোমিটার এলাকাজুড়ে যানজট রয়েছে। যানজট আগের চেয়ে অনেক কমে গেছে জানিয়ে অল্প সময়ের মধ্যে সম্পূর্ণ যানজট কেটে যাওয়ার আশা ব্যক্ত করছে পুলিশ। 

সোমবার (২৪ জুন) সকাল পৌনে ৯টার দিকে ঢাকা-বগুড়া মহাসড়কের কামারখন্দ উপজেলার ঝাঔল ওভার ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

নিহত পিংকি খাতুন পঞ্চগড় জেলার দেবীগঞ্জ এলাকার এ্যাড. আব্দুল ওয়াহিদের স্ত্রী। আহতরা হলেন-একই এলাকার প্রাইভেট কারের চালক মোশারফ হোসেন (৪০) এ্যাড. আব্দুল ওয়াহিদ (৪২) ও নিহতের দুই শিশু কন্যা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, পঞ্চগড় থেকে পরিবার নিয়ে প্রাইভেটকারে করে ঢাকা যাচ্ছিলেন অ্যাডভোকেট আব্দুল ওয়াহিদ। এ সময় উপজেলার ঝাঔল ওভারব্রিজ এলাকায় পৌঁছালে একটি ট্রাকের সংঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে প্রাইভেটকারের যাত্রীরা আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনা কবলিত প্রাইভেটকারটি থানায় নিয়ে যায় ও ট্রাকটি সরিয়ে দেয়। 

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী বিকেল ৪টায় ঢাকা পোস্টকে বলেন, সকালে ঝাঔল ওভারব্রিজ এলাকায় একটি ট্রাক বিপরীত দিক থেকে আসা প্রাইভেট কারকে চাপা দিয়ে উল্টে যায়। এতে প্রাইভেট কারে থাকা সবাই আহত হন। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেচ্ছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠায়। সেখানে নেওয়ার পরে কর্তব্যরত চিকিৎসক এক নারীকে মৃত ঘোষণা করেন। 

তিনি আরও বলেন, যানজট অনেকটা কমে গেলেও এখনো দুর্ঘটনা কবলিত স্থানের দুপাশে ঢাকাগামী লেন ও উত্তরবঙ্গগামী লেনে কয়েক কিলোমিটার এলাকাজুড়ে যানজট ও ধীরগতি রয়েছে। আশা করছি দ্রুততম সময়ের মধ্যেই মহাসড়কে যানচলাচল একদম স্বাভাবিক হয়ে যাবে। 

সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেচ্ছা মুজিব জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের কতর্ব্যরত চিকিৎসক ডা. ল. শামীমুর রহমান বলেন, হাসপাতালে আনার আগেই পিংকি খাতুনের মৃত্যু হয়েছে। আহতদের চিকিৎসা দেওয়া হয়েছে, তারা শংকামুক্ত আছেন। দুপুরের দিকে নিহতের স্বামী আব্দুল ওয়াহিদ তার স্ত্রী পিংকির মরদেহ বাড়ির উদ্দেশ্যে নিয়ে গেছেন। 

প্রসঙ্গত, এর আগে সকাল থেকে এই দুর্ঘটনার কারণে মহাসড়কের দুই পাশে ঢাকাগামী ও উত্তরবঙ্গগামী লেন মিলিয়ে ১৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়। যা নিরসনে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে পুলিশ।

শুভ কুমার ঘোষ/এএএ