বরগুনার আমতলী উপজেলায় বরের বাড়িতে বৌভাতে যাওয়ার পথে সেতু ভেঙে মাইক্রোবাস খালে পড়ে কনের পরিবারের ৯ জন নিহত হয়েছে। এ ঘটনার পর বরের বাড়ির উৎসবের বিপরীতে এখন বইছে শোকের মাতম। মেঝেতে পড়ে আছে মাছ, মাংস ও ভাত। একই অবস্থা কনের বাড়িতেও। সব ফেলে রেখে ছুটে গেছেন দুর্ঘটনায় নিহত স্বজনদের কাছে।

শনিবার (২২ জুন) দুপুরে আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের চাওড়া নামক এলাকার হলদিয়া হাটের সঙ্গে সংযুক্ত সেতু ভেঙে এ দুর্ঘটনা ঘটে। এতে কনের পক্ষের ৯ জন নিহত হয়েছেন।

আমতলী পৌরশহরের ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা বর জিএম সাইফুর রহমান সোহাগের বাড়িতে গিয়ে দেখা যায়, বৌভাতের আয়োজনের জন্য সাজানো করা ঘরটি একেবারে নীরব হয়ে আছে। দুর্ঘটনার খবর পেয়ে ঘরে থাকা অধিকাংশ স্বজন আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে যান। ঘরে যারা ছিলেন তাদের যেন কথা বলার কোনো ভাষা নেই। বাড়িজুড়ে বইছে শোকের মাতাম। বৌভাতের জন্য আয়োজন করা মাছ, মাংস ও ভাতসহ সকল প্রকার খাবার ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে ঘরের মেঝেতে।

গত শুক্রবার (২১ জুলাই) বরগুনার আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের তক্তাবুনিয়া নামক এলাকার বাসিন্দা মাসুম বিল্লাহর মেয়ে হুমায়রা আক্তারের সঙ্গে একই উপজেলার পৌরশহরের ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সেলিম মাহমুদের ছেলে জিএম সাইফুর রহমান সোহাগের বিয়ে হয়। পরে ওইদিনই হুমায়রাকে নিয়ে আসা হয় সোহাগের বাড়িতে। এরপর শনিবার স্বজনরা একটি মাইক্রোবাস ও অটোতে করে মেয়ের শ্বশুর বাড়িতে বৌভাতে যাওয়ার পথে আমতলী উপজেলার হলদিয়ার চাওড়া নামক এলাকার সেতুতে উঠলে সেতু ভেঙে মাইক্রোবাসটি খালে পড়ে ডুবে যায়। এসময় মাইক্রোবাসে ১৭ জন যাত্রী ছিল। পরে ডুবে যাওয়া মাইক্রোবাস থেকে হতাহতদের উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক ৯ জনকে মৃত ঘোষণা করেন।

জিএম সাইফুর রহমান সোহাগের মামা মো. ফেরদৌস গাজী ঢাকা পোস্টকে বলেন, আমাদের বাড়িতে বৌভাতের অনুষ্ঠানে আসতে গিয়ে দুর্ঘটনায় কনের স্বজনরা মারা গেছেন। এতে আমাদের খাওয়া-দাওয়াও বন্ধ হয়ে গেছে। এখন কি বলব, বলার ভাষা হারিয়ে ফেলেছি।

হুমায়রা আক্তারের বাবা মাসুমবিল্লাহ ঢাকা পোস্টকে বলেন, শুক্রবার আমার বাড়ি থেকে আনুষ্ঠানিকভাবে সোহাগ মেয়েকে নিয়ে বাড়িতে যায়। আজ (শনিবার) আমার আত্মীয়-স্বজন নিয়ে তাদের বাড়িতে বৌভাতের অনুষ্ঠানে যাচ্ছিলাম। পথে হলদিয়া এলাকার সেতুতে মাইক্রোবাসটি উঠলে সেতু ভেঙে খালে পড়ে মাইক্রোবাস ডুবে আমার ৯ জন আত্মীয় নিহত হয়েছেন।

মো. আব্দুল আলীম/এসএসএইচ