ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী ফুটবলকে বৈশ্বিক স্থানে নিয়ে যেতে যে পরিকল্পনা গ্রহণ করেছেন তাতে ফুটবল বিশ্বের মানচিত্রে স্থান করে নিতে আমাদের বেশি সময় লাগবে না। কারণ ফুটবলের মানচিত্রে পঞ্চগড় ইতোমধ্যেই বিশেষ জায়গা করে নিয়েছে। 

শনিবার (২২ জুন) দুপুরে পঞ্চগড়ের বোদা সরকারি পাইলট মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে ‘তারুণ্য গড়বে পঞ্চগড়’ সংগঠন আয়োজিত ২০০০ হাজার ফুটবল বিতরণ উপলক্ষ্যে সংবাদ সম্মেলনে তিনি এসব  কথা বলেন।

সাদ্দাম হোসেন বলেন, ফুটবলে আমাদের পঞ্চগড়ের ছেলে-মেয়েরা বিভিন্ন বয়সভিত্তিক টুর্নামেন্টে খেলছে। দাপটের সাথে খেলছে। পঞ্চগড়ের যে সুনাম, এখানে ক্লাব, একাডেমিগুলোতে যে সুনাম এসেছে এবং বঙ্গমাতা ও বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে স্কুলগুলো ভালো করছে। আমাদের ক্রিকেটে জাতীয় পর্যায়ে খেলোয়াড় এসেছে। আমাদের গর্বের লাল-সবুজের প্রতিনিধিত্ব করছে পঞ্চগড়ের ছেলেরা, পঞ্চগড়ের প্রমিলারা। তাই আমরা আমাদের পঞ্চগড়ে ফুটবলকে সামনের দিকে এগিয়ে নিতে চাই। কারণ বাংলাদেশের যে ফুটবলের সম্ভাবনা রয়েছে। মানুষের ফুটবলের প্রতি যে ভালোবাসা রয়েছে এটিকে কাঠামোগতভাবে রূপায়ন করা প্রয়োজন। শুধু তাই নয়, মাদক, যৌতুক, বাল্যবিবাহ প্রতিরোধেও কাজ করবে। 

তিনি আরও বলেন, ফুটবল বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা। দেশের আনাচে কানাচে সর্বত্রে এই খেলাটি হয়ে থাকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুটবলরে উন্নয়নে নানা পদক্ষেপ গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের তৃণমূল থেকে মেধাবী খেলোয়াড়দের জাতীয় পর্যায়ে তুলে আনার জন্য দেশের প্রতিটি উপজেলায় একটি করে শেখ রাসেল মিনি স্টেডিয়াম তৈরির উদ্যোগ চলমান রয়েছে। বোদা উপজেলা সদরেও শিগগিরই শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজ শুরু হবে।

এ সময় ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সিয়াম রহমান, উপ দপ্তর সম্পাদক তানভীর আহমেদ স্বাধীন, উপ-প্রচার সম্পাদক বিএম জবল-ই-রহমত, ঢাকা মেডিকেল কলেজ শাখার সভাপতি সাঈদ আল মাহমুদ, রংপুর মেডিকেল কলেজ শাখার সভাপতি ইজাজ মামদুম প্রামানিকসহ জেলা ও উপজেলার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

এসকে দোয়েল/আরএআর