‘তোমরা কাকে হত্যা করেছো। যে মানুষটি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে কালিগঞ্জবাসীর জীবনমান উন্নয়ন, ভাগ্য পরিবর্তনের জন্য দিনরাত অক্লান্ত পরিশ্রম করেছেন। দল-মত নির্বিশেষে কালিগঞ্জের মানুষ যেন শান্তিতে নিরাপত্তার চাদরে আবদ্ধ হয়ে বসবাস করতে পারে তোমরা তাকেই হত্যা করেছো।’

শনিবার (২২ জুন) সকালে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যার প্রতিবাদ ও জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচিতে কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল ইসলাম আশরাফ এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সর্বগুণের অধিকারী ছিলেন এমপি আনোয়ারুল আজীম আনার। আমরা দেখেছি তিনি নামাজে ইমামতি করেছেন। একজন নেতার সব ধরনের গুণাবলী বৈশিষ্ট্য তার ভেতরে ছিল। আজকে তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে এই ঝিনাইদহ-৪ আসনে এমপি হওয়ার দুঃস্বপ্ন দেখে কালিগঞ্জের মানুষকে তোমরা এতিম করে দিয়েছো। এই উন্নয়নকে তোমার বাধাগ্রস্ত করেছো। আজকে আমরা দেখতে পারছি হত্যার পরিকল্পনা হয়েছে ঝিনাইদহে, আর হত্যা হয়েছে ইন্ডিয়াতে। এমন নৃশংসভাবে তাকে হত্যা করা হয়েছে, পৃথিবীতে আর একটা এমন হত্যা হয়েছে বলে আমাদের জানা নেই। খুবই নৃশংসভাবে তাকে হত্যা করা হয়েছে। 

মেয়র আশরাফ বলেন, তোমাদের উদ্দেশ্য ছিল যে আনার সাহেবের মরদেহ কেউ কখনো খুঁজে পাবে না, আনার সাহেব যে হত্যা হয়েছে এটা কেউ বুঝতেও পারবে না এবং তোমাদের দীর্ঘদিনের যে স্বপ্ন ঝিনাইদহ-৪ আসনের জনপদে তোমরা সংসদ সদস্য নির্বাচিত হবা। আজকে আল্লাহর রহমতে ১০ দিন যেতে না যেতেই কারা কারা এই হত্যাকাণ্ডের সাথে জড়িত গোয়েন্দা সংস্থা তা উন্মোচন করেছে। এছাড়া আরও যে আসামিরা এর সঙ্গে জড়িত তাদেরকে খোঁজা হচ্ছে। আজ আমরা লক্ষ্য করছি ঝিনাইদহে এই হত্যার মূল পরিকল্পনাকারীকে ছাড়ানোর জন্য মানববন্ধন, বিক্ষোভ মিছিল, মিটিং করা হচ্ছে। যত প্রকার ষড়যন্ত্র করো আর যাকে নিয়েই করো এই খুনিদের বিচার কখনো তোমরা ঠেকাতে পারবে না। 

সকালে কালীগঞ্জ উপজেলা শহরের হাটচাঁদনী এলাকায় এ কর্মসূচির আয়োজন করে হাঁটচাদনী কাঁচা ও পাকামাল ব্যবসায়ী সমিতি। ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে ব্যবসায়ী, আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেয়। 

মানববন্ধনে আরও বক্তব্য দেন সাবেক উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, উপজেলা ভাইস-চেয়ারম্যান রাসেলসহ স্থানীয় ব্যবসায়ী নেতৃবৃন্দ। 

বক্তারা অভিযোগ করে বলেন, এমপি আনার হত্যার তদন্তে ধীরগতি লক্ষ্য করা যাচ্ছে। ডিবি পুলিশের তৎপরতা বৃদ্ধিসহ হত্যায় জড়িত সকলকে শনাক্ত করে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান তারা। 

আব্দুল্লাহ আল মামুন/আরএআর