সংগৃহীত

বান্দরবানের আলীকদম উপজেলার মারায়ংতং পাহাড়ে ইফতেখার আহম্মেদ আবিদ (২০) নামে এক পর্যটকের মৃত্যু হয়েছে। শুক্রবার (২১ জুন) দুপুরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ থেকে ভ্রমণের উদ্দেশ্যে ১২ জন পর্যটকের একটি দল আলীকদম যায়। এরপর মধ্যরাত ১টার দিকে তিনি অসুস্থ হয়ে মারা যান

তিনি বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের ১ম বর্ষের ছাত্র। তার সাথে থাকা জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তিনি টাঙ্গাইল জেলার কালাহাতী গান্ধিনা গ্রামের হেলাল উদ্দিনের ছেলে।

জানা যায়, আবিদ শুক্রবার আনুমানিক দুপুর ৩টার দিকে স্থানীয় টুরিস্ট গাইড ইয়াসিনের (২৯) মাধ্যমে আলীকদম উপজেলার ২নং চৈক্ষ্যং ইউপির মারাইংতং পাহাড়ে রাত্রীযাপনের উদ্দেশ্যে পাহাড়ে যান। শুক্রবার মধ্যরাতে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে স্থানীয়দের সহযোগিতায় তাকে লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে তাদের টিম লিডার আকাশ ঢাকা পোস্টকে বলেন, আমরা ১২ জন বগুড়া থেকে আলীকদম মারায়াংতং পাহাড়ে ঘুরতে এসেছি। গতকাল থেকে ঘুরছি। আজ সকালেও সবকিছু স্বাভাবিক ছিল। সকালে পাহাড় ঘুরে আসার পর হঠাৎ করেই আবির অসুস্থ হয়ে পড়ে। তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই সে মারা যায়। তার পরিবারকে মৃত্যুর বিষয়টি জানিয়েছি।

এদিকে আলীকদম উপজেলায় পর্যটকের মৃত্যুর বিষয়ে আলীকদম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার তবিদুর রহমান বলেন, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ থেকে ১২ জনের একটি ভ্রমণ টিমের একজন সদস্য আজ সকালে অসুস্থ হয়ে পড়লে তাকে লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। সেখানে তার মৃত্যু হয়েছে। তবে কী কারণে মৃত্যু হয়েছে সেটা এখনো জানা যায়নি। মরদেহ স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা আছে। পরিবারকে খবর দেওয়া হয়েছে। লাশের ময়নাতদন্তের পর বিস্তারিত জানানো সম্ভব হবে।

শহীদুল ইসলাম/আরকে